আইসিপিসি প্রোগ্রামিং বিশ্বকাপে শাবি ৭০তম

শাবিপ্রবি প্রতিনিধি


সেপ্টেম্বর ১৯, ২০২৪
১১:৪৩ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২৪
১১:৪৩ অপরাহ্ন



আইসিপিসি প্রোগ্রামিং বিশ্বকাপে শাবি ৭০তম


সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি) ৯ম বারের মত আন্তর্জাতিক কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতার (আইসিপিসি) বিশ্বকাপ আসরে অংশগ্রহণ করে ৭০তম স্থান অর্জন করেছে ।

আজ বৃহস্পতিবার ( ১৯ সেপ্টেম্বর)  কাজাখস্তানের রাজধানী আস্তানায় বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রছাত্রীদের এ মর্যাদাপূর্ণ  আইসিপিসি প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ বিশ্ববিদ্যালয়ের SUST_GuessForces  দলটি আইসিপিসি ঢাকা রিজিওনাল সাইটে ২য় ও আইসিপিসি ওয়েস্ট এশিয়া কন্টিনেন্ট ফাইনালে ৩য় হয়ে বিশ্বকাপের চূড়ান্ত আসরে জায়গা করে নিয়েছিল। চূড়ান্ত এই আসরের জন্য মনোনীত এই দলগুলো ৬টি মহাদেশের ১০৩ টি দেশের ৩,৫২৪ টি বিশ্ববিদ্যালয়ের ৭৩,০৮৩ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শীর্ষ ২% প্রতিযোগী। 

শাবিপ্রবি দলের প্রতিযোগীরা হলেন মো. শাহজালাল সোহাগ, সৈকত হোসেন ও মোজাদ্দেদে আলফেহ সানি এবং দলের কোচের দায়িত্ব পালন করছেন সিএসই বিভাগের প্রভাষক এ কে এম ফাখরুল হোসেন। প্রতিযোগীদের মধ্যে সোহাগ ও সৈকত দ্বিতীয়বারের মত বিশ্বকাপে অংশগ্রহণ করছে। তারা দুইজনই আইসিপিসি ২০২১ সালে বাংলাদেশ থেকে প্রোগ্রামিং বিশ্বকাপে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ৫৬তম এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১১৫তম স্থান অর্জন করেছে।


এএফ/০৭