শিগগির হলে ফিরবেন শাবির শিক্ষার্থীরা, নতুন দুই হল নির্মাণের সিদ্ধান্ত

শাবিপ্রবি প্রতিনিধি


সেপ্টেম্বর ২২, ২০২৪
১১:৫২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২৪
১১:৫২ অপরাহ্ন



শিগগির হলে ফিরবেন শাবির শিক্ষার্থীরা, নতুন দুই হল নির্মাণের সিদ্ধান্ত


প্রায় চার মাস বন্ধ থাকা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক হলসমূহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি ১ হাজার আসন বিশিষ্ট আরও ২টি হল নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ রবিবার (২২ সেপ্টেম্বর) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরীর সঙ্গে শিক্ষক-কর্মকর্তার আলোচনা সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানা গেছে। 

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ে আসেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী। পরে বিকালে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন উপাচার্য। এ বৈঠকে শিক্ষার্থীদের আবাসিক সমস্যা নিরসনে ১০০০ আসন বিশিষ্ট ২টি আবাসিক হল নির্মাণে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। 

ফলে দ্রুত হলে নির্মাণের কাজ শুরু করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং সেকশনকে নির্দেশনা দেওয়া হয়েছে। তাতে এক হাজার আসন বিশিষ্ট ২টি হলের মধ্যে ছেলেদের জন্য ১টি এবং মেয়েদের জন্য ১টি হল নির্মাণ করা হবে। 

  বৈঠক সূত্রে জানা যায়, একাডেমিক কার্যক্রম শুরু করার জন্য কয়েকদিনের মধ্যে আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


এনএ-০১/এএফ-০৫