মিফতাহ সিদ্দিকীই থাকছেন সিলেট মহানগর বিএনপির নেতৃত্বে

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৩, ২০২৪
০৮:৫২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২৪
০৮:৫৯ অপরাহ্ন



মিফতাহ সিদ্দিকীই থাকছেন সিলেট মহানগর বিএনপির নেতৃত্বে

মিফতাহ সিদ্দিকী ও নাসিম হোসাইন।


সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে থাকছেন দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক (সিলেট বিভাগ) সম্পাদক মিফতাহ সিদ্দিকী। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনিই থাকবেন মহানগর বিএনপির নেতৃত্বে।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে দলের সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক জি কে গউছকে বিষয়টি অবগত করা হয়েছে।

সিলেট মহানগর বিএনপির সভাপতি দেশে ফেরার পরও মিফতাহ সিদ্দিকী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে যাওয়ায় বিষয়টি নতুন প্রশ্নের জন্ম দিয়েছিল। এরকম পরিস্থিতিতে দলের পক্ষ থেকে নতুন করে বিষয়টি জানানো হলো। 

পত্রে বলা হয়েছে, ‘সিলেট মহানগর বিএনপির সভাপতি মো. নাসিম হোসাইন বিগত ১ আগস্ট ২০২৪ তারিখে বিদেশ গমন করায় বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদককে (সিলেট বিভাগ) সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পূণ করা হয়। নির্দেশিত হয়ে জানাচ্ছি যে, পরবর্তী  নির্দেশ না দেওয়া পর্যন্ত সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মিফতা সিদ্দীকি দায়িত্ব পালন অব্যাহত রাখবেন।’ 

এর আগে গত ৫ আগস্ট গণ অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর চলতি মাসের প্রথমভাগে দেশে ফেরেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। তবে দেশে ফিরলেও তাকে আর দায়িত্বে ফেরায়নি দল। এরপর থেকেই প্রশ্ন দেখা দেয়-তবে কি সভাপতির পদ থেকে বাদ পড়ছেন নাসিম? এরকম পরিস্থিতি দলের কেন্দ্র থেকে চিঠিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মিফতাহকে দায়িত্ব চালিয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হলো। 

প্রসঙ্গত, ২০২৩ সালের ১০ মার্চ সিলেট মহানগর বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে কাউন্সিলরদের ভোটে নাসিম হোসাইন সভাপতি, মো. ইমদাদ হোসেন চৌধুরী সাধারণ সম্পাদক এবং সৈয়দ সাফেক মাহবুব সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। তবে চলতি বছরের শুরুতে নাসিম হোসাইন বিদেশ চলে যাওয়ায় ১ আগস্ট বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক অ্যাডভোকেট তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক চিঠিতে মিফতাহ সিদ্দিকীকে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে নির্দেশনা দেওয়া হয়। 


এএফ/০৪