তরুণ কলাম লেখক ফোরাম শাবির নতুন কমিটি

শাবিপ্রবি প্রতিনিধি


সেপ্টেম্বর ২৩, ২০২৪
১১:২৮ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২৪
১১:২৮ অপরাহ্ন



তরুণ কলাম লেখক ফোরাম শাবির নতুন কমিটি


বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ কার্য বর্ষে সভাপতির দায়িত্ব পেয়েছেন সুস্মিতা ভট্টাচার্য মৌ এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন মো. আসাদুল হক (আসাদ)। তাদের ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দফতর সেলে জমা দিতে বলা হয়েছে।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর ) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আমজাদ হোসেন হৃদয় ও সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে। 

সংগঠনটির সভাপতি সুস্মিতা ভট্টাচার্য মৌ বলেন, আমি গভীর কৃতজ্ঞতা এবং গর্বের সাথে জানাতে চাই যে, আমি সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছি। এ দায়িত্বের মাধ্যমে আমি আমার বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের  কল্যাণে কাজ করার এবং সমগ্র দলকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাব।

সভাপতির পদে থাকাকালীন, আমি সংগঠনকে আরও শক্তিশালী করতে, নতুন পরিকল্পনা প্রণয়ন এবং উন্নয়নের জন্য কাজ করব।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে  স্থলাভিষিক্ত আসাদুল হক আসাদ বলেন, তাদের শাখাকে সেরা একটি শাখা হিসেবে প্রতিষ্ঠিত করতে এবং কলামিস্ট ও সাহিত্যের নতুন মুখ উন্মোচন করতে।  পত্রিকায় লেখালেখির পাশাপাশি সাংগঠনিকভাবে সৌন্দর্য বজায়  রাখার জন্য অন্যান্য কাজও প্রয়োজন। যে ইভেন্ট থেকে সংগঠন আসা সদস্যরা সাংগঠনিক কার্যক্রম ভালো ভাবে আয়ত্ত করতে পারবে।  

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। একই সাথে সংগঠনের যাত্রা থেকে এখন পর্যন্ত খুব সুন্দর চিন্তাভাবনা ও বুদ্ধিবৃত্তিক সংগঠনের পরিচয় দিয়েছে। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করা, সাপ্তাহিক পাঠচক্র,  লেখালেখিতে তরুনদের অনুপ্ররণা দান  সাহিত্যের নতুন পথ সৃষ্টি  সহ অসংখ্য সামাজিক কাজ করে থাকে সংগঠনটি। এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন সমস্যাকে চিত্র আকারে তুলে ধরে তার ধারাবাহিক সমস্যা সমাধানের সাংগঠনিক কার্যক্রমও করে থাকে।


এএফ/০৭