কোম্পানীগঞ্জে ১০ গাড়ি পাথর আটক, থানায় মামলা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ২৮, ২০২৪
০২:২৩ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০২৪
০২:২৩ পূর্বাহ্ন



কোম্পানীগঞ্জে ১০ গাড়ি পাথর আটক, থানায় মামলা


সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু-পাথর উত্তোলনের বিরুদ্ধে থানা পুলিশের অভিযানে সাদা পাথর পর্যটন কেন্দ্রের সাদা পাথরবাহী ১০টি ট্রলি গাড়ী আটক করেছে পুলিশ। 

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে দুপুর একটা পর্যন্ত  কোম্পানীগঞ্জের ধলাই নদীর কালাইরাগ ও দয়ারবাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজায়ের আল মাহমুদ আদনানের নেতৃত্বে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় পাথর চোররা পুলিশের উপস্থিত টের পেয়ে পালিয়ে গেলেও ১০ ট্রলি গাড়ী আটক করা হয়।

এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানার উপপরিদর্শক (এএসআই) তন্ময় কান্তি বাদী হয়ে অজ্ঞাতনামানা ২০/২২ জন নামে মামলা দায়ের করেছে (মামলা নং-৩২)।

উল্লেখ্য গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের খবর এলাকায় ছড়িয়ে যাওয়ার পরই ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রের পাথরসহ উপজেলার বিভিন্ন স্থান থেকে পাথর ও বালু লুটপাট শুরু হয়। কোম্পানীগঞ্জে সেনাবাহিনী মোতায়েন করা হলে বালু পাথর লুটপাট কিছুটা কমে গেলেও সেনাবাহিনীর ক্যাম্প কোম্পানীগঞ্জ থেকে চলে যাওয়ার পর আবারও শুরু হয় বালু ও পাথর চুরি। থানা পুলিশ দিনের বেলা নদী এলাকায় ডিউটি করলেও রাতের বেলা নদী এলাকায় ডিউটি না থাকায় বালু ও পাথর চুরি হয়, সাদা পাথর পর্যটন কেন্দ্র, রেলওয়ের বাঙ্কার সহ বিভিন্ন জায়গা থেকে। কোম্পানীগঞ্জ থানায় নতুন ওসি আল মাহমুদ আদনান যোগদানের পর থেকে পাথর-বালু উত্তোলনের বিরুদ্ধে কঠোর অবস্থান নিলে বালু-পাথর চুরি কিছুটা কমতে শুরু করে। 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজায়ের আল মাহমুদ আদনান জানান, পর্যটন কেন্দ্র ও বাঙ্কার থেকে পাথর চুরির বিরুদ্ধে থানা পুলিশ সোচ্চার রয়েছে। পুলিশ নিয়মিত অভিযান দিচ্ছে। পর্যটন দিবসেও সাদাপাথরের পাথর চুরি হচ্ছে এমন সংবাদে শুক্রবার সকালে আমরা অভিযান চালাই। অভিযানে ১০টি পাথর বুঝাই ট্রলি আটক করে মামলা দিয়েছি। আমরা গাড়ীর মালিকদের খোঁজে বের করার চেষ্টা করছি।


এএফ/০১