ডেঙ্গুরোধে নগরে সিসিকের অভিযান শুরু, প্রথম দিনে জরিমানা লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ০২, ২০২৪
০৭:৪১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০২, ২০২৪
০৭:৪১ অপরাহ্ন



ডেঙ্গুরোধে নগরে সিসিকের অভিযান শুরু, প্রথম দিনে জরিমানা লাখ টাকা


দেশজুড়ে বাড়ছে ডেঙ্গুর প্রকূপ। ডেঙ্গুরোধে সিলেটে অভিযান শুরু করেছে সিলেট সিটি করপোরেশন। বুধবার দুপরে নগরের ২৬ নম্বর ওয়ার্ডের ভার্থখলা ও কদমতলীতে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সিসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারিয়া সুলতানা। তার সঙ্গে ছিলেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, সিলেটের কীটতত্ত্ববিদ মো. নজরুল ইসলাম, সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নেহার রঞ্জন পুরকায়স্থ সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সিসিক সূত্রে জানা গেছে, অভিযানে তিনটি স্যানেটারি দোকান ও একটি টায়ারের দোকানে লার্ভার সন্ধান মিলায় এ চার প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা করা হয়। তাৎক্ষণিক জরিমানা আদায় ও মালিকদের সতর্ক করা হয়। এসময় লার্ভা ধ্বংস করে সিসিকের টিম। অভিযান পরিচালনায় অসহযোগিতার অভিযোগে এসময় একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসব তথ্য নিশ্চিত করে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, যতদিন এডিশ মশার লার্ভা পাওয়া যাবে, ততদিন পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।’ এডিসের লার্ভা ধ্বংসে বাসা-বাড়িতে অভিযান চালানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা ডেঙ্গু রোধে সতর্ক অবস্থায় আছি। নিয়মিত অভিযান চালাচ্ছি। মানুষকে সচেতন করতে মাইকিংয়ের পাশাপাশি লিফলেটও বিতরণ করা হচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে অবশ্যই বাসা-বাড়ি, বিভিন্ন প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিষ্কার রাখতে হবে। কোথাও যাতে পানি জমে না থাকে সে ব্যাপারে নগরবাসীকে সতর্ক থাকতে হবে।’ 



এএফ/০৪