জৈন্তাপুর ১৯ বিজিবি'র অভিযানে কোটি টাকার ভারতীয় পণ্য আটক

জৈন্তাপুর প্রতিনিধি


অক্টোবর ০৬, ২০২৪
১২:৫০ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৬, ২০২৪
১২:৫০ অপরাহ্ন



জৈন্তাপুর ১৯ বিজিবি'র অভিযানে কোটি টাকার ভারতীয় পণ্য আটক


বর্ডার গার্ড বাংলাদেশের ১৯ বিজিবি'র পৃথক অভিযানে প্রায় কোটি টাকা মূল্যের ভারতীয় পণ্য সামগ্রী আটক করা হয়। অভিযানে পাশাপাশি চোরাকারবারে জড়িত থাকার অপরাধে ৩জনকে আটক করা হয়। 

গত শনিবার (৫ই অক্টোবর) সিলেট জেলার আখালিয়াস্থ ১৯ বিজিবি'র পক্ষ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন বিওপির অভিযানে এসব পণ্য করা হয়। 

১৯ বিজিবি সূত্রে জানায়, গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) পৃথক তিনটি অভিযানে সুরইঘাট ও সোনারখেওর বিওপির বিশেষ টহল দল চাঙ্গিল, চতুল ও মিকিরপাড়া নামক স্থান হতে পরিত্যাক্ত অবস্থায় ২৩ শত কেজি ভারতীয় চিনি আটক করা হয়। আনুমানিক বাজারমূল্য ৩ লাখ ৪৫ হাজার টাকা সমপরিমাণ। 

গত শুক্রবার (৪ অক্টোবর) অক্টোবর জৈন্তাপুর বিওপির পৃথক দুইটি অভিযানে চাংঙ্গীল ও কমলাবাড়ী হত পরত্যাক্ত অবস্থায় সাড়ে ৩ হাজার কেজি ভারতীয় চিনি ও ৬টি ভারতীয় গরু আটক করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৮ লাখ টাকা সমপরিমাণ। 

লালাখাল বিওপির শূন্য লাইনের কুফরীর জুম ও ইউনুসের জুম নামক স্থান হতে পরিত্যাক্ত অবস্থায ৬হাজার ৭২০ প্যাকেট পাতার বিড়ি ও ১৮৪ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৬ লাখ ১২ হাজার টাকার সমপরিমাণ। 

গতকাল শনিবার (৫ অক্টোবর) পৃথক তিনটি অভিযানে জৈন্তাপুর বিওপির ঘিলাতৈল এলাকা হতে মালিক বিহীন ১৩টি ভারতীয় গরু আটক করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৭ লাখ ২০ হাজার টাকা সমপরিমাণ। 

চাঙ্গীল নামক স্থান হতে একটি মাইক্রোবাস হতে ৮ হাজার ৯ শত ৬৪ পিস চকলেট ও ডেজার্ট সামগ্রী আটক করে বিজিবি। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ২৯ লাখ টাকা সমপরিমাণ। 

সুরইঘাট বিওপি ও সেনাবাহিনীর যৌথ টহলে হরিপুর বাঘের সড়ক এলাকা হতে ৩২০ বস্তা ভারতীয় চিনি সহ ৩জনকে আটক করা হয়। আটককৃত চিনির আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৪ লাখ টাকা সমপরিমাণ। 

১৯ বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার মো. আসাদুন্নবি পিএসসি বলেন, আটককৃত মালামাল নিকটস্থ শুল্ক গুদামে জমা করা হবে। পাশাপাশি আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। গত তিনদিনে পৃথক অভিযানে প্রায় কোটি টাকার পন্য আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও বলেন জকিগঞ্জ ব্যাটালিয়ন কর্তৃক সীমান্তের সুরক্ষা নিশ্চিতকল্পে গোয়েন্দা তৎপরতা সহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে এবং অব্যাহত থাকবে।


আরকেএস-০১/এএফ-০২