আবরার ফাহাদের স্মরণে শাবি ছাত্রদলের মৌন মিছিল

শাবিপ্রবি প্রতিনিধি


অক্টোবর ০৭, ২০২৪
০৫:০১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৭, ২০২৪
০৫:০৬ অপরাহ্ন



আবরার ফাহাদের স্মরণে শাবি ছাত্রদলের মৌন মিছিল


ছাত্রলীগের হাতে নিহত বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌন মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা জাতীয়তাবাদী ছাত্রদল।

আজ সোমবার (০৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুরমা আবাসিক এলাকা থেকে একটি মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে সমাবেশে মিলিত হয়।

এ সংক্রান্ত অন্য সংবাদ:

আবরার স্মরণে মদন মোহন কলেজ ছাত্রদলের মৌন মিছিল ও স্মরণ সভা

সমাবেশে ছাত্রদলের দপ্তর সম্পাদক মনির হোসেন  বলেন, ‘রাষ্ট্র ব্যবস্থায়  দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এক প্রকার জিম্মি হয়ে পড়েছিল স্বৈরাচারী সরকারের মদদপুষ্ট ছাত্রলীগের কাছে। যেখানে ছাত্ররাজনীতির নামে প্রতিপক্ষকে হত্যা, নির্যাতন, নিপীড়ন ছিল নিত্যনৈমত্তিক ব্যাপার।

’তিনি আরো বলেন,  পাঁচ বছর আগে এইদিনে দেশের শীর্ষস্থানীয় বিদ্যাপীঠ বুয়েটে  ছাত্রলীগের অপরাজনীতির বলি হতে হয় বিশ্ববিদ্যালয়টির তড়িৎ প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে। যা ছিল ছাত্রলীগের বিগত ১৫ বছরে ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থী নিপীড়নের একটি উদাহরণ মাত্র। শহীদ আবরার ফাহাদ ছিলেন আধিপত্যবাদের বিরুদ্ধে একটি জাগ্রত কণ্ঠস্বর।

এসময় শাবিপ্রবি ছাত্রদলের দপ্তর সম্পাদক মনির হোসেনের সভাপতিত্বে এবং ছাত্রদল নেতা রাহাত জামান ও নাঈম সরকারের সঞ্চালনায় আরও  বক্তব্য রাখেন ছাত্রদল নেতা মোহাম্মদ সোহাগ মাহমুদ, মারুফ বিল্লাহ, আফফান, মিঠুসরকার প্রমুখ।


এনএ-০১/এএফ-০৮