শাহজালাল বিশ্ববিদ্যালয়ের হল থেকে ফের বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার

নাদির আহমেদ,শাবিপ্রবি


অক্টোবর ১২, ২০২৪
১২:৫৭ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১২, ২০২৪
০৫:৪১ অপরাহ্ন



শাহজালাল বিশ্ববিদ্যালয়ের হল থেকে ফের বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার


সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হল থেকে ফের বিপুল পরিমাণ দেশিও অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রয়েছে জিইআই পাইপ, রামদা, চাইনিজ কুড়াল, চাকু, নেশা সরঞ্জাম, মদের বোতল, স্ট্যাম্প, রড ও হেলম্যাট উদ্ধার করা হয়েছে।

 শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমদ।

প্রভোস্ট জানান, গত ৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির অভিযানে ও ১০ অক্টোবর হলের কর্মচারীরা রুম পরিষ্কার করতে গিয়ে দেশীয় অস্ত্র ও মাদক সামগ্রীগুলোহলের ১০৬, ২০২, ৪১৭, ৪১৯, ৪২৩, ৪২৪ ও ৪২৭ নাম্বার রুম গুলো থেকে উদ্ধার করা হয়েছে। 

তিনি আরও বলেন,অবৈধ সরঞ্জাম পাওয়া রুমগুলোতে যারা ছিল তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তীতে  যদি কেউ এই ধরনের অপরাধমূলক কাজে জড়িত পাওয়া যায় তাদের বিরুদ্ধে বিদ্যমান আইনী পদক্ষেপ নেওয়া হবে।  

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোখলেসুর রহমান বলেন, এই বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। যাদের রুমে এই অস্ত্র ও মাদক সামগ্রী পাওয়া গিয়েছে এদের কেউ যদি হলের নতুন সিট বণ্টন প্রক্রিয়ায় সিট পেয়ে থাকে তাহলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৭ জুলাই একই হলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে তল্লাশি চালালে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র, আগ্নেয়াস্ত্র, মাদক উদ্ধার করা হয়।



এএফ/০৪