পাথর কোয়ারি খোলার দাবিতে ধলাই সেতুতে মানববন্ধন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


অক্টোবর ১৪, ২০২৪
০২:৩৮ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২৪
০২:৩৮ পূর্বাহ্ন



পাথর কোয়ারি খোলার দাবিতে ধলাই সেতুতে মানববন্ধন


সিলেটের কোম্পানীগঞ্জের ধলাই সেতুর নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে পাথর কোয়ারি খোলার দাবিতে মানববন্ধন হয়েছে। 'কোম্পানীগঞ্জ উপজেলার সচেতন নাগরিক সমাজ'–এর ব্যানারে ধলাই সেতুর ওপর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) দুপুরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও ব্যবসায়ী নেতা শওকত আলী বাবুলের সভাপতিত্বে এবং মাস্টার মো. নিজাম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য দেন অ্যাডভোকেট মো. বোরহান উদ্দিন খন্দকার, ব্যবসায়ী নেতা মো. সুলেমান তালুকদার, মো. এনায়েতুল ইসলাম, মো. ফখরুল আলম, মো. তেরা মিয়া, মো. ফজল মিয়া, মাসুক মিয়া, ওয়ারিছ তালুকদার, হারুনর রশীদ, হুমায়ুন রশীদ হুমন, হাবিবুর রহমান, আদনান আহমদ ও আবু তাহের মুবিন প্রমুখ।

বক্তারা বলেন, ধলাই সেতু দুই পাড়ের লক্ষাধিক মানুষের মধ্যে বন্ধন রচনা করেছে। এই সেতুর কারণে মানুষের যোগাযোগ যেমন সহজতর হয়েছে। গতি এসেছে ব্যবসা-বাণিজ্যেও। পরিবর্তন হয়েছে মানুষের জীবনমানের। বালু কারবারিরা অবাধে সেতুর নিচ থেকে বালু তোলায় ঝুঁকিতে পড়েছে সেতুটি। তাদের কবল থেকে সেতু রক্ষায় উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন বক্তারা। বক্তারা আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ব্যবসায়ি সিন্ডিকেটের কারণে ভোলাগঞ্জসহ সিলেটের পাথর কোয়ারিগুলো দীর্ঘদিন ধরে বন্ধ আছে। ফলে লক্ষ লক্ষ শ্রমিক ও ব্যবসায়ী বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছে। এর মধ্যেই ধাপে ধাপে বন্যা। এ যেন মরার উপর খাঁড়ার ঘা। তাই এই এলাকার শ্রমিকেরা যাতে দুই বেলা দুমুঠো খেয়ে-পরে বাঁচতে পারেন, সেদিক বিবেচনা করে পাথর কোয়ারি খোলে দেওয়ার জোর দাবি তাঁদের।


কেএ-০১/এএফ-০১