জনশূন্য ফেঞ্চুগঞ্জের বাজার ও রাস্তাঘাট

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি


মার্চ ২৮, ২০২০
০৫:৫৩ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২০
০৫:৫৩ অপরাহ্ন



জনশূন্য ফেঞ্চুগঞ্জের বাজার ও রাস্তাঘাট

করোনাভাইরাসের কারনে 'লকডাউনের' কবলে পুরো দেশ। একই অবস্থা সিলেটের ফেঞ্চুগঞ্জেও। সেখানে নিত্যাপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকানপাট ছাড়া সবকিছু বন্ধ রয়েছে। যানবাহন বন্ধ থাকায় প্রয়োজনে বের হওয়া লোকজন চলাচল করতে পারছেন না। সেই সাথে রয়েছে জনসাধারণের চলাচলে বিধিনিষেধ।

 

আজ শনিবার (২৮ মার্চ) এখানকার সাপ্তাহিক বাজার বার হলেও বাজারে কোনো লোকজন চোখে পড়েনি। যে দুই-চারজনকে দেখা গেছে, তারা দোকানদার ও বাজারের আশপাশের বাসিন্দা। গরুর হাটে উঠেনি গরু, বাইরে থেকে বাজারে আসতে পারেনি কোনো গরু-ছাগল। তাই ক্রেতা-বিক্রেতাশূন্য ছিল গরুর হাট।

 

ফেঞ্চুগঞ্জ বাজারের পূর্ব বাজার, মধ্য বাজার, পশ্চিম বাজার মিলিয়ে পুরো বাজারের চিত্র একই। যে সমস্ত দোকান খোলা রয়েছে, তাতে কোনো ক্রেতা নেই। দোকানি একা বসে সময় পার করছেন। আবার কেউ কেউ বলছেন- কী হবে দোকান খুলে, যেখানে ক্রেতা নেই?

 

মধ্যবাজারের কাঁচামাল ব্যবসায়ী সেলিম বলেন, দোকান খুলে লাভ নেই। ক্রেতা নেই। যে মালামাল রয়েছে, তাও পচে নষ্ট হয়ে যাচ্ছে। আরেক দোকানি বল্লেন, কিছু সময় বসি। যদি কেউ আ,সে তাহলে কিছু পণ্য তো বিক্রি হবে।

 

সিএনজি অটোরিকশার চালক নয়ন বলেন, আজ তিনদিন থেকে গাড়ি বন্ধ। কিভাবে সংসার চালাবো এই চিন্তায় কিছুই মাথায় আসছে না। তার মধ্যে আছে বাড়ি ভাড়া, বিদ্যুৎ বিল, বাচ্চাদের খরচ। কিভাবে কি করি ভেবে পাচ্ছি না।

 

এদিকে বাজারে লোকজন কম থাকলেও প্রতিটি পণ্যের দাম বেশি। ক্রেতারা এজন্য বাজার মনিটরিং প্রয়োজন বলে মনে করেন।

 

এ অবস্থায় সাধারণ মানুষের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে। যদি করোনাভাইরাসের প্রকোপ আরও দীর্ঘ হয়, তাহলে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না। সেজন্য সুশীল সমাজ মনে করছে, সরকার সাধারণ মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে।