করোনায় আক্রান্তদের জন্য শচীন-সৌরভের ১ কোটি রুপি প্রদান

খেলা ডেস্ক


মার্চ ২৮, ২০২০
০৮:০৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২০
০৮:১০ অপরাহ্ন



করোনায় আক্রান্তদের জন্য শচীন-সৌরভের ১ কোটি রুপি প্রদান
.

নভেল করোনাভাইরাস কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে যুদ্ধে সরাসরি সামিল হয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলি। করোনা প্রতিরোধে ইতিহাসের অন্যতম সেরা এই দুই ব্যাটসম্যান দান করেছেন ১ কোটি ভারতীয় রুপি। প্রত্যেকে দিয়েছেন ৫০ লাখ রুপি করে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জরুরি তহবিলে ২৫ লাখ ও মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রীর তহবিলে ২৫ লাখ রুপি দিচ্ছেন ২০১১ বিশ্বকাপ জয়ী শচীন। করোনাভাইরাস মোকাবিলায় এখন পর্যন্ত ভারতের ক্রীড়া তারকাদের মধ্যে সবচেয়ে বেশি আর্থিক সাহায্য করলেন তিনিই।

ভারতে করোনা মহামারি দেখা দেওয়ার পর থেকেই সক্রিয় আছেন লিটল মাস্টার খ্যাত ব্যাটসম্যান শচীন। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের স্বীকৃত পেজে প্রতিনিয়ত মানুষকে সতর্ক করে চলেছেন তিনি। কীভাবে হাত ধুয়ে জীবাণুমুক্ত থাকতে হবে, কতটা সামাজিক দূরত্ব বজায় রাখা এই সময়ে দরকার- সেসব পরামর্শ নিয়ে হাজির হচ্ছেন তিনি।

এর আগে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি নিজ রাজ্যে একটি সংস্থার সঙ্গে মিলে ৫০ লাখ রুপি চাল অনুদানের উদ্যোগ নিয়েছেন। ইরফান পাঠান ও তার ভাই ইউসুফ পাঠান গুজরাটের পুলিশকে দিয়েছেন ৪ হাজার মাস্ক। ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পুনের একটি এনজিওকে দান করেছেন ১ লাখ রুপি।

করোনার হানায় এখন পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখের বেশি মানুষ। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ হাজার। এই ভাইরাসে ভারতে এখন পর্যন্ত ৭৪৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২০ জন। প্রতিনিয়ত ভাইরাস বিস্তারের মাত্রা বেড়ে যাওয়ার শঙ্কায় ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন।