ওসমানীতে ফিনল্যান্ডের নাগরিক

নিজস্ব প্রতিবেদক


মার্চ ২৯, ২০২০
০৯:০৯ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
০১:২৮ পূর্বাহ্ন



ওসমানীতে ফিনল্যান্ডের নাগরিক
চেয়েছিলেন প্যাথেডিন


সিলেট নগরের মিরবক্সটুলায় অজ্ঞান অবস্থায় উদ্ধার ফিনল্যান্ডের নাগরিক মি. মার্কোকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার রাতে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন থেকে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেট মিররকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই ফিনল্যান্ডের নাকরিকের জ্ঞান ফিরেছে। শারীরিক অবস্থাও ভালো। তবে তার কিছুটা মানসিক সমস্যা আছে বলে মনে হয়।

তিনি আরও জানান, ফিনল্যান্ডের নাগরিক মি. মার্কোর করোনার কোনও উপসর্গ দেখা না দেওয়ায় তাকে ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। এর আগেও তিনি একাই ওসমানী মেডিকেলে চিকিৎসা নিতে গিয়েছিলেন। সেসময় তিনি চিকিৎসকদের কাছে নেশা জাতীয় প্যাথেডিন চেয়েছিলেন। তবে প্যাথেডিন না পেয়ে সেখান থেকে চলে আসেন মার্কো।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ফিনল্যান্ডের নাগরিক মি. মার্কোকে পর্যবেক্ষন করা হয়েছে। তার মাঝে করোনোর কোনো লক্ষণ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গতকাল শনিবার বিকেল ৫ টায় সিলেট নগরের মিরবক্সটুলা এলাকায় বেসরকারি টেলিযোগাযোগ কোম্পানি রবি’র কার্যালয়ের সামনে ফিন্ডল্যান্ডের নাগরিক মি. মার্কোকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়। তিনি প্রায় দুই মাস আগে বাংলাদেশে ঘুরতে আসেন। গত দেড় মাস ধরে তিনি সিলেটে অবস্থান করছিলেন। নগরের হাওয়াপাড়ার হোটেল নাজালের ৩০ নম্বর রুমে থাকতেন বলে জানা গেছে।

নাচৌ-০৫/রাচৌ-০৪