পথশিশুদের পাশে বিশ্বনাথ থানার পুলিশ

বিশ্বনাথ প্রতিনিধি


মার্চ ৩০, ২০২০
১২:২৭ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
১২:২৭ পূর্বাহ্ন



পথশিশুদের পাশে বিশ্বনাথ থানার পুলিশ

করোনা পরিস্থিতির কারণে এখন মানুষজন ঘরবন্দি। কর্মহীনতায় জনজীবন চরম বিপর্যস্ত। অসহায় দিনমজুর, হতদরিদ্র মানুষ কিংবা পথশিশুরা চোখে শর্ষে ফুল দেখছে।

 

ঠিক এমন সময়ে পিতৃস্নেহ নিয়ে সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরের পথশিশুদের পাশে দাঁড়ালেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা। তাদের প্রতি প্রসারিত করলেন মানবিকতার হাত। সকলের মাঝে ছড়ালেন মুগ্ধতা।

 

কেউ রাখে না যাদের খবর, সেই অসহায় ছিন্নমূল পথশিশুদের নরসুন্দর দিয়ে চুল কেটে দিলেন, গোসল করালেন, নতুন জামা পরিয়ে দেন ওসি। অতঃপর পরম মমতায় নিজ হাতে তাদের খাবার পরিবেশন করেন।

 

প্রথমে সাবান দিয়ে হাত ধোয়া। এরপর চুল কাটা। চুল কাটা শেষে সাবান দিয়ে গোসল ও কাপড় ধোয়া। রোদে বসে ভেজা কাপড় শুকানো। সকলের মধ্যে নতুন কাপড় বিতরণ ও পরিধান। একত্রে দুপুরের খাবার খাওয়া। সবশেষে সবাই মিলে গ্রুপ ছবি তুলে যার যার বাড়িতে ফেরা। এভাবেই আজ রবিবার সকাল থেকে উপজেলা সদরে থাকা পথশিশুরদের নিয়ে এক মহতি উদ্যোগ গ্রহণ করে থানার পুলিশ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য উপজেলা সদরে লোকসমাগম কম থাকায় ও খাবারের বেশ অভাব থাকায় পথশিশুদের কিছুটা আনন্দ দিতেই এ মহতি উদ্যোগ গ্রহন করেছিল পুলিশ।

 

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলেন, আমাদের সমাজে থাকা পথশিশুদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে ও তাদেরকে কিছুটা আনন্দ দিতে থানা পুলিশের উদ্যোগে এ আয়োজন করা হয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে পারলে সমাজ উপকৃত হবে।