করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে দুই সিলেটির মৃত্যু

সিলেট মিরর ডেস্ক


মার্চ ৩০, ২০২০
০৫:৫৬ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
০৯:৩৫ অপরাহ্ন



করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে দুই সিলেটির মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যের লন্ডনে মো. সোহেল আহমেদ (৫০) নামে একজনের এবং যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের আজিজুর রহমান (৭৫) নামে আরেকজন সিলেটির মৃত্যু হয়েছে। নিহত সোহেলের গ্রামের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি এবং আজিজুর রহমানের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার মিনহাজপুর গ্রামে।

সোহেল আহমদের বোনের স্বামী মো.আব্দুল হালিম জানান, নিহত সোহেল দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে বসবাস করছিলেন। সপ্তাহখানেক আগে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে লন্ডনের এনফিল শহরের একটি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন থাকা অবস্থায় তার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই গতকাল রবিবার সকাল ৭টার দিকে মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ চার ছেলে রেখে গেছেন।

বিষয়টি আজ সোমবার (৩০ মার্চ) সকালে নিশ্চিত করেছেন বরইকান্দি গ্রামের প্রবীণ মুরুব্বি গেদা মিয়া। 

জানা গেছে, গত ১৮ মার্চ আজিজুর রহমান মাথা ঘুরে বাসার বাথরুমে পড়ে যান। তাকে হাসপাতালে ভর্তি করান স্বজনরা। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে বাসায় পাঠানোর পূর্ব মুহূর্তে পরীক্ষানিরীক্ষার সময় চিকিৎসকরা তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পান। এরপর থেকে তার চিকিৎসা চলছিল। স্থানীয় সময় রবিবার বিকালে নিউইয়র্কের ম্যানহাটনের একটি হাসপাতালে আজিজুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তিনি দীর্ঘদিন কিডনি জনিত রোগে ভুগছিলেন।

আজিজুর রহমানের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন তার বড় ছেলে জাহাঙ্গীর রহমানের বন্ধু কজাবেদ উদ্দিন।

এএফ/০১