বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক


মার্চ ৩০, ২০২০
০৮:২৬ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
০৯:৩৭ অপরাহ্ন



বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন

মহামারি করোনাভাইরাসের কারণে অঘোষিত লকডাউন চলছে সিলেটে। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, যানবাহন ও দোকনপাট। এতে বিপাকে পড়েছেন সিলেটের নিম্নবিত্তরা। আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় তাদের চুলায় বসেছে না হাড়ি। এ অবস্থায় তাদের পাশে দাড়িয়েছে জেলা প্রশাসন। সরকারিভাবে আসা ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে নিম্নবিত্তদের ঘরে ঘরে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলার নিম্নবিত্তদের সহায়তায় সিলেট জেলা প্রশাসনকে ৫২১ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্ধ দিয়েছে সরকার। ইতোমধ্যে সিলেট জেলার ১৩ উপজেলায় এসব বরাদ্ধ ভাগ করে পৌঁছে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের কর্মকর্তারা চালের সঙ্গে নগদ অর্থ দিয়ে ডাল, আলু, তেল, সাবান ও লবণ ক্রয় করে নিম্নবিত্তদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

সিলেটের ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ সিলেট মিররকে জানান, করোনাভাইরাসের কারণে যারা খাদ্য সংকটে আছেন তাদেরই সহায়হতা করছে জেলা ও উপজেলা প্রশাসন। একটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, এককেজি তেল, লবন এককেজি ও একটি সাবান দেওয়া হচ্ছে।

সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (গণমাধ্যম) মেজবাহ উদ্দিন সিলেট মিররকে বলেন, যেসব ব্যাক্তি ও পরিবার খাদ্য সংকটে রয়েছেন তাদেরই আমরা সহায়তা করছি। বাড়ি বাড়ি গিয়ে খাদ্য পৌঁছে দেওয়া হচ্ছে। আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। প্রয়োজনে আরও বরাদ্ধ দেওয়া হবে।


নাচৌ-০৭/রাচৌ-০৮