সিলেটে হাসপাতালে থাকা তিন জনের নমুনা ঢাকায়

নিজস্ব প্রতিবেদক


মার্চ ৩০, ২০২০
১১:১৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
১১:১৫ অপরাহ্ন



সিলেটে হাসপাতালে থাকা তিন জনের নমুনা ঢাকায়
.

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেটের তিনজনের নমুনা সংগ্রহ করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে ।

গতকাল রবিবার (২৯ মার্চ) রাতে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা তিনজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র।

তিনি জানান, শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা তিনজনের নমুনা সংগ্রহ করে গতকাল রবিবার রাতে জাতীয় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে (আইইডিসিআর)। তবে এখনো তাদের রিপোর্ট আমরা পাইনি। 

তিনি আরও জানান, তিনজনের মধ্যে একজন , ৮০ বছরের এক বৃদ্ধা। তার নিউমোনিয়া জ্বর ও সর্দি-কাশি থাকায় ৩ দিন আগে তাকে সিলেট ওসমানী হাসাপাতাল থেকে শামসুদ্দিন হাসপাতালে পাঠানো হয়।  আকেজন গত শনিবার (২৮ মার্চ) রাতে হাসপাতালে এসে ভর্তি হোন। তিনি স্পেন ফেরত এক প্রবাসী। তিনি প্রায় ৩ মাস আগে দেশে আসেন। আর অন্যজন গতকাল রবিবার( ২৯মার্চ) দুপুরে এসে হাসপাতালে ভর্তি হোন। তিনি লন্ডন ফেরত এক প্রবাসী। তার জ¦র, সর্দি, কাশি এসব আছে।

এদিকে, আজ সোমবার নতুন করে একজনকে শামসুদ্দিন হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এনিয়ে বর্তমানে চারজন হাসপাতালের কোয়ারেন্টিনে আছেন।