মে মাসে প্রিমিয়ার লিগ শুরুর কথা ভাববে বোর্ড : পাপন

খেলা ডেস্ক


মার্চ ৩১, ২০২০
১২:১৯ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩১, ২০২০
১২:১৯ পূর্বাহ্ন



মে মাসে প্রিমিয়ার লিগ শুরুর কথা ভাববে বোর্ড : পাপন
.

রোনা ভাইরাসের জন্য দেশের সব ধরনের ক্রিকেট বন্ধ। এই দুঃসময় কবে শেষ হবে, কবে মাঠে ফিরবে খেলা তার কোনো পরিষ্কার ধারণা নেই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের। এমনকি এপ্রিলেও খেলা নিয়ে কিছু চিন্তার সুযোগ নেই বলে জানালেন তিনি। তার মতে মে মাসে প্রিমিয়ার লিগ শুরুর কথা ভাববে বোর্ড।

একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে পাপন জানালেন, ‘আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি। আমরা জানি না কবে, কখন, কীভাবে এটি শেষ হবে। আমার মনে হয়, এপ্রিলের পর মে মাসে হয়তো সুযোগ আসবে এটা নিয়ে কথা বলার। তার আগে খেলা নিয়ে কথা বলার কোনো সুযোগই দেখছি না।’

আসন্ন এপ্রিল মাসে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলে মে মাসে প্রিমিয়ার লিগ শুরুর কথা ভাববে বোর্ড। তবে হুট করেই লিগ শুরু না করে বেশ কিছু প্রস্তুতি নেওয়ার কথাও বলেছেন বোর্ড প্রধান, ‘এপ্রিলের পর যদি পরিস্থিতি আমাদের অনুকূলে থাকে, আমরা তখন ডিপিএলের কথা ভাবব যে এটা শেষ করা যায় কি-না। সময় লাগার কারণ হচ্ছে, এরকম একটা সংকটের পর খেলা শুরু করতে হলে আলাদা কিছু প্রস্তুতি দরকার।’

মে মাসে বাংলাদেশের আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের কথা ছিল। জুন পর্যন্ত সব ধরণের খেলা বন্ধ রাখা হয়েছে ইংল্যান্ডে। আয়ারল্যান্ড এরই মধ্যে সিরিজ স্থগিত করেছে। আবার জুনে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। এখন পর্যন্ত সিরিজের ভবিষ্যৎ ঠিক হয়নি। ধারণা করা হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজও পিছিয়ে যাবে।

নাজমুল হাসান বলেছেন, ‘আমরা চাইলে হুট করে খেলা শুরু করতে পারব না। এখন যে অবস্থায় আছি সেখানে থেকে ফিরে মাঠে খেলা শুরুর জন্য আমাদের প্রস্তুতির প্রয়োজন। আন্তর্জাতিক সিরিজ গুলো নিয়েও চিন্তায় আছি। যদি সেগুলো না হয় তাহলে কি দাঁড়াবে!