নগরের ৬৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেবে সিসিক

নিজস্ব প্রতিবেদক


মার্চ ৩১, ২০২০
০৯:৪৬ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩১, ২০২০
০৯:৪৯ অপরাহ্ন



নগরের ৬৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেবে সিসিক

সিলেট নগরের ৬৫ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করবে সিটি করপোরেশন। করোনা প্রাদুর্ভাবের কারণে নগরের শ্রমজীবীদের মধ্যে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। সিটি করপোরেশন, সরকার ও স্থানীয়দের সহযোগিতায় এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা যায়। ইতোমধ্যে সরকারের দেওয়া ৫০ মেট্রিক টন চাল নগর ভবনে এসে পৌঁছেছে।

সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম সিলেট মিররকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সরকারের দেওয়া ৫০ মেট্রিক টন চাল নগর ভবনে এসে পৌঁছেছে।

 

তিনি বলেন, নগরের ৬৫ হাজার নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করার সিলেট সিটি করপোরেশন। সরকার, সিটি করপোরেশন ও স্থানীয়দের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। ইতোমধ্যে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৫০ মেট্রিক টন চাল আমরা পেয়েছি। বাকিগুলোও সিটি করপোরেশন ও স্থানীয় দাতাদের অনুদান। সেগুলো এসে পৌঁছেছে, অনুদানের আরও খাদ্যসামগ্রী আসছে।  

 

তিনি জানান, শ্রমজীবী মানুষের প্রত্যেক পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, আধা কেজি লবণ ও ১ লিটার তেল দেওয়া হবে।   

কবে নাগাদ ত্রাণ বিতরণ শুরু হবে জানতে চাইলে তিনি বলেন, এত পরিমাণ খাদ্য সামগ্রী এসেছে সেগুলো প্যাকেটিং করতেও সময় লাগবে। তাছাড়া ৬৫ হাজার পরিবারের মধ্যে ওয়ার্ডভিত্তিকও যদি দিতে হয় তাহলে দুই তিনদিন সময় লাগবে।

এ বিষয়ে তিনি আরও বলেন, আমরা চাচ্ছি নগরের প্রত্যেক নিম্ন আয়ের মানুষের ঘরে একসঙ্গে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে। প্রথম পর্যায়ে ২৭ হাজার পরিবারকে ত্রাণ দেওয়ার পরিকল্পনা ছিল। তবে সে সিদ্ধন্ত এখন পরিবর্তন করা হয়েছে। পর্যায়ক্রমে দিলে বিশৃঙ্খলা তৈরি হতে পারে। শৃঙ্খলিতভাবে সবার ঘরে এক সঙ্গে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে চাই আমরা।

 

আরসি-০৪/বিএ-০১