প্রশাসনের উদ্যোগে সচেতনতামূলক প্রচারণা

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০১, ২০২০
১২:৪৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
১২:৫৮ পূর্বাহ্ন



প্রশাসনের উদ্যোগে সচেতনতামূলক প্রচারণা


সিলেটে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে সামাজিক দূরত্ব নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনী ও সশস্ত্র বাহিনীর সদস্যরা সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা নগরের রাস্তায় ছিটাচ্ছেন জীবাণুনাশক।

আজ মঙ্গলবার সিলেট কোতোয়ালি থানা পুলিশের উদ্যোগে নগরের সিটি পয়েন্ট, চৌহাট্টা, তালতলা, লামাবাজার, ভাতালিয়া, ঘাষিটুলা ও রিকাবীবাজার এলাকায় সচেতনতামূলক মাইকিং করা হয়।

এ বিষয়ে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, ‘আমরা মাইকিং করে সাধারণ মানুষকে করোনা প্রতিরোধে সচেতন করে তুলছি। আমরা তাদেরকে হাত ধোয়ার বিষয়ে সচেতন করছি। মানুষকে অযথা ঘর থেকে বের না হয়ে নিজ নিজ ঘরে অবস্থান করতে, ভিড়ের সৃষ্টি না করতে এবং জনসমাগম এড়ানোরও আহ্বান জানাচ্ছি।’

নগরের বিভিন্ন জায়গায় দেখা যায়, সশস্ত্র বাহিনীর সদস্যরা মাইকে ঘোষণা দিয়ে রাস্তায় থাকা মানুষদের ঘরে ফেরার আহ্বান জানাচ্ছেন। কোথাও জীবাণুনাশক পানি ছিটাচ্ছেন তারা।

এদিকে, আজ বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের উদ্যোগে নগরের বন্দরবাজার, সুবিদবাজার, পাঠানটুলা, মদিনা মার্কেট, আখালিয়া এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো হয়।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের সহকারী পরিচালক মো. কোবাদ আলী বলেন, ‘আমাদের এ কাজ চলতে থাকবে। জেলা প্রশাসন, সিটি করপোরেশন, কাউন্সিলর যে কেউ আমাদেরকে ডাকলে আমরা তাদের সহযোগিতায় এগিয়ে যাব।’

এনএইচ-০৩/এনপি