রোনালদোকে ছেড়ে দেবে জুভেন্টাস!

খেলা ডেস্ক


এপ্রিল ০১, ২০২০
০২:৩৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
০২:৩৬ পূর্বাহ্ন



রোনালদোকে ছেড়ে দেবে জুভেন্টাস!

করোনাভাইরাসের কারণে বৈশ্বিক অর্থ ব্যবস্থা ভেঙে পড়ছে। বিশ্বের প্রায় প্রতিটি দেশ লকডাউন হয়ে আছে। ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবগুলো আর্থিক ক্ষতির শঙ্কায় আছে। ওই আর্থিক সংকটে পড়ে ইউরোপের ধনী ক্লাবগুলোর একটি ইতালির জুভেন্টাস পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোকে বাধ্য হয়ে ছেড়ে দিতে পারে।

ইতালিতে মারাত্মক আকারে করোনা ছড়িয়ে পড়েছে। চলতি মৌসুমে ইতালিয়ান শীর্ষ লিগ সিরি আ' বাতিলের কথাও চলছে। ক্লাবের ক্ষতি পুষিতে উঠতে রেনোলদোরা জুন পর্যন্ত বেতনের ৯০ ভাগই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে চলতি মৌসুমে লিগ আর শুরু না হলে বেতন কাটার অর্থ দিয়েও ক্ষতি পুষিতে উঠতে পারবে না জুভেন্টাস। ইংলিশ প্রিমিয়ার লিগের দলের কাছে তাই রোনালদোকে বেচে দিতে পারে জুভেন্টাস।

রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন পাউন্ডে ২০১৮ সালে জুভেন্টাসে আসেন সিআরসেভেন। জুভদের সঙ্গে চুক্তি অনুযায়ী, তিনি প্রতি সপ্তাহে বেতন নেন ৫ লাখ পাউন্ড। বছরে রোনালদোর বেতন প্রায় ২৭ মিলিয়ন পাউন্ড। চলতি মৌসুম বাতিল হয়ে গেলে জুভেন্টাস যে আর্থিক ক্ষতিকে পড়বে আগামী মৌসুমে রোনালদোকে এতো অর্থ বেতন দিয়ে রাখা কঠিন হয়ে পড়বে তাদের জন্য। এছাড়া ফুটবলাররা জুন পর্যন্ত বেতন ছাড় দিতে রাজী হয়েছেন। তার পরে তারা কি করবেন সেটা অজানা।

রোনালদোকে তাই আগামী মৌসুমে প্রিমিয়ার লিগের কোন দলের কাছে ৬০ মিলিয়ন পাউন্ড থেকে ৬৫ মিলিয়ন পাউন্ডে ছেড়ে দিতে পারে ওল্ড লেডিরা। ইতালির এক সংবাদ মাধ্যম এমনই তথ্য দিয়েছে। সিআইইএস নামের ফুটবল পর্যবেক্ষণকারী এক প্রতিষ্ঠান গবেষণা করে দেখেছে, করোনা ভাইরাসের প্রভাবে দলবদলের বাজারে ফুটবলারদের দাম ২৮ শতাংশ কমে যাবে। জুভেন্টাস যদি রোনালদোকে রাখতে না পারে তবে ওয়েলস তারকা অ্যারন রামসেকেও ছেড়ে দিতে পারে। রোনালদোর পরে বেশি বেতন পান আর্সেনালের এই সাবেক মিডফিল্ডার।

 

এআরআর-১০/বিএ-৩০