নবীগঞ্জে সাংবাদিক পেটালেন ইউপি চেয়ারম্যান

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০২, ২০২০
০১:২৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০২, ২০২০
০১:২৫ পূর্বাহ্ন



নবীগঞ্জে সাংবাদিক পেটালেন ইউপি চেয়ারম্যান

হবিগঞ্জের নবীগঞ্জে নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের সংবাদ প্রচার করায় সাংবাদিক শাহ সুলতান আহমেদকে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে আহত করেছেন ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও তার লোকজন। এ সময় তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন সাংবাদিক এম মুজিবুর রহমান ও বুলবুল আহমেদ।

আজ বুধবার (১ এপ্রিল) বিকেলে উপজেলার আউশকান্দি ইউনিয়নে এ হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনের নেতৃত্বে অস্ত্রশস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি ও নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি শাহ সুলতান আহমেদের ওপর হামলা চালায়। এ সময় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনও ক্রিকেট ব্যাট দিয়ে তাকে পেটান। সুলতানকে উদ্ধার করতে গিয়ে আহত হন সাংবাদিক মুজিবুর রহমান ও সাংবাদিক বুলবুল আহমেদসহ আরও পাঁচজন আহত হন।

স্থানীয় লোকজন শাহ সুলতানকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি সরকারি ত্রাণ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন। ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও তিনি দেন ৫ কেজি করে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আসুন অসহায় দিনমজুরদের মনের কথা শুনি’ শিরোনামে এক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন সাংবাদিক সুলতান। এতে ক্ষিপ্ত হয়ে আজ ২০/২৫ জন সন্ত্রাসী নিয়ে আউশকান্দি বাজারে শাহ সুলতান আহমেদের ওপর হামলা চালান ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি।

নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ পাল বলেন, হামলার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। এ ঘটনা নিয়ে উভয়পক্ষের সঙ্গে আলোচনা চলছে।