হোম কোয়ারেন্টিনমুক্ত সাদমান ও মৃত্যুঞ্জয়

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৩, ২০২০
০৩:১১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২০
০৩:১১ পূর্বাহ্ন



হোম কোয়ারেন্টিনমুক্ত সাদমান ও মৃত্যুঞ্জয়

কিছুটা হলেও দুশ্চিন্তা বাসা বেঁধেছিল মনে। না, জানি কিছু হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আর সরকারের নির্দেশে দেশে ফিরেই হোম কোয়ারেন্টিনে চলে গিয়েছিলেন দু'জন। ১৪ দিনের সেই সঙ্গরোধ শেষে হাসিমুখ সাদমান ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরীর।

অস্ট্রেলিয়া থেকে চিকিৎসা শেষে ফিরে জাতীয় দলের ক্রিকেটার সাদমান ও অনূর্ধ্ব ১৯ দলের মৃত্যুঞ্জয় চৌধুরী গিয়েছিলেন ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে। পুরোপুরি সুস্থ থেকে বুধবার স্বেচ্ছা বন্দী থেকে মুক্ত হলেন এই দুই ক্রিকেটার।

ঙ্গরোধে থাকার সময়টাতে সাদমান-মৃত্যুঞ্জয় কাছের মানুষদের থেকেও দূরত্ব বজায় রেখেছেন। কারও সঙ্গে দেখা করেননি। কোনো সময় বাড়ি থেকেও বের হননি। অস্ট্রেলিয়া থেকে এই দুই টাইগার ক্রিকেটার দেশে ফেরেন ১৭ মার্চ। এর আগেই বিদেশ ফেরত যাত্রীদের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়। এই নিয়ম মেনে অন্তরালে চলে যান তারা।

১৪ দিন সঙ্গরোধে থাকার সময়টাতে সাদমান-মৃত্যুঞ্জয়ের মধ্যে করোনাভাইরাস আক্রান্তের কোনো উপসর্গ বা লক্ষণ দেখা দেয়নি। হাসিমুখেই এই পর্ব শেষ করলেন তারা।

হাতের ইনজুরিতে পড়া সাদমান বিশ্রামের এই সময়টাতে সিনেমা দেখা, বই পড়া আর গেম খেলে ব্যস্ত রেখেছেন নিজেকে। একা বন্দী ছিলেন নিজের রুমে। অস্ট্রেলিয়া থেকে চিকিৎসা নিয়ে আসা চোটাক্রান্ত হাতে ড্রেসিং করাননি তিনি।

অন্যদিকে মৃত্যুঞ্জয় আছেন সাতক্ষীরায় নিজের বাড়িতে। তিনিও সিনেমা দেখা আর বই পড়ে সময় কাটালেন। কাছের বন্ধুদেরও জানাননি তিনি নিজ শহরে আছেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে চোটের কারণে ছিটকে পড়েছিলেন তিনি। এখন কাঁধের চোট কাটিয়ে উঠার পথে এই তরুণ বোলার। 

এআরআর-০৬/বিএ-৩৬