সিঙ্গাপুরে আরও ৪ বাংলাদেশি করোনা আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৩, ২০২০
০৩:৩৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২০
০৩:৩৮ পূর্বাহ্ন



সিঙ্গাপুরে আরও ৪ বাংলাদেশি করোনা আক্রান্ত
দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্ত ৩৪ বাংলাদেশি # সুস্থ হয়েছেন ৪জন

সিঙ্গাপুরে নতুন করে আরও ৪ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সিঙ্গাপুরে মোট ৩৪জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। চারজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে কর্মক্ষেত্রে যোগ দিয়েছেন বলে জানা গেছে। ৪ বাংলাদেশিসহ সিঙ্গাপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১০৪৯ জন৷ আজ আরও ২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৬৬ জন। এদিকে আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে৷ এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চারজনের মৃত্যু হয়েছে৷

জানা গেছে, আক্রান্ত ৪৯ জনের মধ্যে আটজন বাইরের দেশ থেকে এসেছে। তারা সর্বশেষ ইউরোপ, উত্তর আমেরিকা, আসিয়ানভুক্ত দেশ ও এশিয়ার অন্যান্য দেশ থেকে ভ্রমণ করে সিঙ্গাপুর ফিরেছেন। ৪১ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ ২৬ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। ১৫ জনের তথ্য এখনো অজানা। তবে আজ নতুন তিনটি ক্লাস্টার চিহ্নিত করা হয়েছে৷

৪৬৪ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ ২৩ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ৩১৫ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, ইউরোপের সবচেয়ে বিপর্যস্ত দেশ ইতালি ও স্পেনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার কমলেও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। যুক্তরাষ্ট্রের পর ইতালি ও স্পেন দুই দেশেই আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৫৭৪ জন, আর স্পেনে ১ লাখ ৪ হাজার ১১৮ জন।

এএফ/০৮