বিশ্বনাথে ২০ মেট্রিক টন চাল বিতরণ শুরু

বিশ্বনাথ প্রতিনিধি


এপ্রিল ০৩, ২০২০
১০:৪৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২০
১০:৪৭ অপরাহ্ন



বিশ্বনাথে ২০ মেট্রিক টন চাল বিতরণ শুরু

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশের ন্যায় সিলেটের বিশ্বনাথেও বন্ধ রয়েছে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। যার ফলে চরম বিপাকে পড়েছেন এলাকার নিম্ন আয়ের মানুষজন। এসব মানুষের কষ্ট লাঘবে সরকার ত্রাণসামগ্রী বিতরণ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে বিশ্বনাথে এসে পৌঁছেছে সরকারি ত্রাণের ২০ মেট্রিক টন চাল। উপজেলায় সরকারি ত্রাণ আসামাত্র তা বিতরণও শুরু হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিস সূত্রে জানা গেছে, দিনমজুর ও দরিদ্র মানুষের জন্য উপজেলায় ২০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে, যা এরই মধ্যে উপজেলায় এসে পৌঁছেছে। উপজেলায় বরাদ্দ দেওয়া ২০ মেট্রিক টন চাল ৮টি ইউনিয়নে প্রেরণ করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাহবুব আলম শাওন ভূইয়া বলেন, উপজেলায় ২০ মেট্রিক টন চাল এসে পৌঁছেছে এবং তা উপজেলার ৮টি ইউনিয়নে পাঠিয়ে দেওয়া হয়েছে। ইউনিয়নগুলো থেকে দরিদ্র দিনমজুর পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, সরকারি ত্রাণ উপজেলায় পৌঁছেছে। ত্রাণ আসার সঙ্গে সঙ্গে তা এলাকার হতদরিদ্র দিনমজুর মানুষের মধ্যে বিতরণ করা শুরু হয়েছে। বৃহস্পতিবার উপজেলার রামপাশা ও খাজাঞ্চী ইউনিয়নে চাল বিতরণ করা হয়েছে। শুক্রবারের মধ্যে বিতরণ শেষ করার জন্য ইউনিয়নের চেয়ারম্যানদের বলা হয়েছে।