গোয়াইনঘাটে বাসা ভাড়া মওকুফ করলেন ফারুক

গোয়াইনঘাট প্রতিনিধি


এপ্রিল ০৪, ২০২০
১০:০৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২০
১০:০৩ অপরাহ্ন



গোয়াইনঘাটে বাসা ভাড়া মওকুফ করলেন ফারুক

ফারুক আহমদ

সিলেটের গোয়াইনঘাটে ১০টি পরিবারের বাসা ভাড়া মওকুফ করলেন জাফলংয়ের মামার বাজার সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি ফারুক আহমদ।

মহামারী করোনাভাইরাসের আতঙ্কে অনেকেই এখন গৃহবন্দি হয়ে পড়েছেন। তাছাড়া কোনো রকম কাজ না থাকায় এখন কর্মহীন হয়ে পড়েছেন বেশিরভাগ শ্রমিক। তাই অনেকটা অনাহার আর অর্ধাহারে জীবনযাপন করছেন তারা। দেশের এমন পরিস্থিতে বেশিরভাগ ভাড়াটে তাদের সংসার চালাতে হিমশিম খাচ্ছেন।

তাই মামার বাজার সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি ফারুক আহমদ আর বাড়িতে ভাড়ায় থাকা ১০টি পরিবারের মার্চ ও এপ্রিল মাসের ভাড়া মওকুফ করেছেন। একই সঙ্গে তার বাড়িতে ভাড়া থাকা অসহায় ও হতদরিদ্র ৭টি পরিবারের ভরণপোষণের দায়িত্বও নিয়েছেন তিনি।

এ ব্যাপারে ফারুক আহমদ বলেন, দেশের বর্তমান পরিস্থিতে সব মানুষ এখন ঘরবন্দি হয়ে বসবাস করছেন। এমন পরিস্থিতিতে আমার বাড়িতে ভাড়া থাকা ১০টি পরিবার খুব অসহায় অবস্থায় জীবনযাপন করছেন। এখন যদি তাদের বাসা ভাড়ার বাড়তি টেনশন থাকে, তাহলে তারা যাবেন কোথায়? আর এই অবস্থায় যদি তাদের পাশে না দাঁড়াই তাহলে কোন সময় দাঁড়াবো? তাই আমার বাড়িতে থাকা ১০টি পরিবারের দুই মাসের জন্য ভাড়া মওকুফ করলাম। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের কাছ থেকে কোনো ভাড়া নেব না। একই সঙ্গে চলা একেবারেই কষ্টসাধ্য হয়ে পড়েছে- এমন ৭টি পরিবারের ভরণপোষণের দায়িত্বও নিয়েছি।

তিনি অন্যান্য বাড়িওয়ালাদের উদ্দেশে বলেন, এখনই সময় অসহায়ের পাশে দাঁড়ানোর। দেশের এমন পরিস্থিতিতে বিপদে থাকা ভাড়াটেদের পাশে দাঁড়ানো সব বাড়িওয়ালার নৈতিক দায়িত্ব। তাই দয়া করে সামর্থ অনুযায়ী তাদের এক মাস, দুই মাস কিংবা অর্ধেক ভাড়া মওকুফ করুন। তারাও বাঁচল, আপনিও বাঁচলেন।