সিলেটে বেড়েছে ফলের দাম

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০৪, ২০২০
১০:৫৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২০
১০:৫৮ অপরাহ্ন



সিলেটে বেড়েছে ফলের দাম

করোনা ভাইরাসের প্রভাবে সিলেটের বাজারে বেড়েছে ফলের দাম। বাজারে বিভিন্ন ধরনের ফলের দাম ১শ টাকা পর্যন্ত বেড়েছে। ব্যবসায়ীরা জানান, পরিবহন বন্ধ থাকা, আড়তে সরবরাহ কম থাকা ও চাহিদা বৃদ্ধির কারণে বাজারে ফলের দাম বেড়েছে। 

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, বাজারে আগে প্রতি কেজি কমলা ৮০ টাকা থেকে ১শ টাকা কেজিতে বিক্রি হতো। এখন তা বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজিতে। ১৮০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে আপেল, যা আগে ১শ থেকে ১২০ টাকা ছিল। ২শ টাকার সবুজ আঙ্গুর বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। ২৮০ টাকা থেকে ৩শ টাকার কালো আঙ্গুর বিক্রি হচ্ছে ৩৮০ টাকা পর্যন্ত। ১১০ টাকার মাল্টা বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজিতে। এছাড়া পেঁয়ারা ৮০ টাকা ও কুল ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। প্রতি হালি কলা ১৬ টাকায় ও আনারস প্রতি হালি আকারভেদে বিক্রি হচ্ছে ১২০ টাকা থেকে ১৫০ টাকায়। আকারভেদে তরমুজ বিক্রি হচ্ছে ৮০ টাকা থেকে ২শ টাকায়।

নগরের রিকাবীবাজারের ব্যবসায়ী সফিক মিয়া বলেন, আগে এক বক্স কমলা ২ হাজার টাকায় কিনে আনতাম। এখন ৩ হাজার টাকার নিচে তা মিলছে না। এছাড়া অনেক নষ্ট কমলা ফেলে দিতে হচ্ছে। এখন ১৮০ টাকা কেজিতে বিক্রি করেও তেমন লাভ হচ্ছে না।

এনসি/এনপি-০১/বিএ-০৬