মাধবপুরে মেয়েদের স্নানের ছবি ধারণ ও হামলা, গ্রেপ্তার ৩

মাধবপুর প্রতিনিধি


এপ্রিল ০৭, ২০২০
০১:০৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৭, ২০২০
০১:০৭ পূর্বাহ্ন



মাধবপুরে মেয়েদের স্নানের ছবি ধারণ ও হামলা, গ্রেপ্তার ৩

হামলায় আহত এক নারী

হবিগঞ্জের মাধবপুরে মোবাইল ফোন দিয়ে মেয়েদের স্নানের ছবি ধারণ করার প্রতিবাদের জের ধরে সংখ্যালঘুদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে। গতকাল রবিবার (৫ এপ্রিল) বিকেলে উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের মনিপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

ঘটনার খবর পেয়ে রবিবার রাতে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (মাধবপুর- চুনারুঘাট সার্কেল) নাজিম উদ্দিন ও থানার ওসি মো. ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। রাতেই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ খেলু মিয়া (৫৫), রেহানা বেগম (৩৫) ও ফরিদাকে (৩৮) গ্রেপ্তার করে।

মনিপুর গ্রামের অমল সরকারের স্ত্রী রানু রানি সরকার জানান, রবিবার দুপুরে তার ননদ (দশম শ্রেণীর ছাত্রী) ও ভাসুরের মেয়েসহ ৩ জন বাড়ির পাশের পুকুরে স্নান করতে যায়। এ সময় একই গ্রামের অনু মিয়ার ছেলে হুমায়ুন, মৃত শাহজাহান মিয়ার ছেলে শরিফ, আলাউদ্দিন মিয়ার ছেলে শাহাব উদ্দিন ও মৃত সায়েদ মিয়ার ছেলে বায়েজিদ মিয়া মোবাইল ফোন দিয়ে মেয়েদের স্নান করার ছবি ধারণ করে।

মেয়েরা বাড়িতে এসে এ ঘটনা বললে হুমায়ুনসহ তাদের অভিভাবকদের বাড়িতে গিয়ে বিচার দেন রানি সরকারের ভাসুর। বিচার দেওয়ায় ক্ষুব্ধ হয়ে হুমায়ুন ও তাদের লোকজন বিকেল ৩টার দিকে হিন্দু পাড়ায় গিয়ে তাদের বাড়িতে হামলা ও ভাংচুর করে। এ সময় হুমায়ুন ও তার সঙ্গীরা রানু রানি সরকারের শিশু সন্তানকে পুকুরে ছুড়ে ফেলে দেয়। তাদের হামলায় মহাদেব সরকারের স্ত্রী দিপালি সরকার (৫৫), ছেলে বিমল সরকার (২৮) ও অমল সরকার (২২) আহত হন। গুরুতর আহত অবস্থায় তাদের প্রথমে মাধবপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ মাধবপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাজীব দেব রায় রাজু জানান, মনিপুর গ্রামে হিন্দু পাড়াতে হামলার ঘটনায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা খোঁজখবর নিচ্ছেন। পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তার করা না হলে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা ঘরে বসে থাকবেন না। প্রয়োজন মানববন্ধনসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মাধবপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম দস্তগীর আহামেদ জানান, মনিপুর গ্রামের বাসুদেব সরকার বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা করেছেন। ছাতিয়াইন পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুল ইসলামকে মামলাটি তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে। পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে। অন্য জড়িদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।