ওসমানীতে ৯৪ নমুনা পরীক্ষা : সবার করোনা নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০৮, ২০২০
০৬:৩৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৮, ২০২০
০৯:২০ অপরাহ্ন



ওসমানীতে ৯৪ নমুনা পরীক্ষা : সবার করোনা নেগেটিভ

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৯৪ ব্যাক্তির করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। তাদের কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি বলে হাসপালের একটি সূত্র নিশ্চিত করেছে। আজ বুধবার সকালে তাদের করোনা পরীক্ষার প্রতিবেদন আইইডিসিআরে পাঠানো হয়েছে। বেলা আড়াইটায় ঢাকায় আইইডিসিআরের সংবাদ সম্মেলনে অনুষ্ঠানিক ভাবে তা প্রকাশ করা হবে। 

এর আগে গতকাল মঙ্গলবার দুপুর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি ও ভাইরোলজি বিভাগে স্থাপন করা পিসিআর মেশিনের মাধ্যমে সিলেটে প্রথম করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়। প্রথমদিনে পরীক্ষা করা হয় ৯৪ ব্যাক্তির নমুনা। 

ওসমানী মেডিকেল কলেজের একটি সূত্র জানিয়েছেন, মঙ্গলবার ৯৪ ব্যাক্তির করোনা পরীক্ষা রাত ১১ টায় শেষ হয়। তাদের কারো শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ মইনুল হক বলেন, ‘প্রথমদিন ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলাফল আমরা ঢাকায় পাঠিয়েছি। আইইডিসিআর ফলাফল জানাবে।’ সিলেট থেকে ফলাফল জানানোর সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, ‘জেলা উপজেলা থেকে নমুনা আমাদের এখানে আসছে। আমরা তা পরীক্ষার পর আইইডিসিআরে পাঠিয়ে দিচ্ছি। আমাদের ফলাফল প্রকাশের সুযোগ নেই।’

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, করোনা পরীক্ষার বিষয়টি ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ দেখছে। আমাদের কাছে এ সংক্রান্ত কোনও তথ্য নেই।

এনসি-০১/এএফ-০৬