জাফলংয়ে অর্ধেক ভাড়া মওকুফ করলেন আমজাদ বকস্

গোয়াইনঘাট প্রতিনিধি


এপ্রিল ০৮, ২০২০
১১:৪৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৮, ২০২০
১১:৪৬ অপরাহ্ন



জাফলংয়ে অর্ধেক ভাড়া মওকুফ করলেন আমজাদ বকস্

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের ঐতিহ্যবাহী মামার বাজার আমজাদ মার্কেটের ১১০টি দোকান এবং ১৫টি বাসার ভাড়া অর্ধেক মওকুফ করেছেন মার্কেটের স্বত্ত্বাধিকারী মৃত সৈয়দ বকস্ ওরফে মামার সন্তান আমজাদ বকস্।

মহামারী করোনাভাইরাসের আতঙ্কে অনেকেই এখন গৃহবন্দি হয়ে পড়েছেন। তাছাড়া কোনোরকম কাজ না থাকায় এখন কর্মহীন হয়ে পড়েছেন বেশিরভাগ ব্যবসায়ী ও শ্রমিক। তাই অনেকটা অনাহার আর অর্ধাহারে জীবনযাপন করছেন তারা। দেশের এমন পরিস্থিতিতে বেশিরভাগ ব্যবসায়ী এবং ভাড়াটে তাদের সংসার চালাতে এমনিতেই হিমশিম খাচ্ছেন।

তাই সবদিক বিবেচনা করে মামার বাজার আমজাদ মার্কেটের স্বত্ত্বাধিকারী আমজাদ বকস্ তার মার্কেটের ১১০টি দোকান এবং বাসার আরও ১৫টি ঘরের এপ্রিল ও মার্চ মাসের ভাড়া অর্ধেক মওকুফ করেছেন।

এ ব্যাপারে মামার বাজার আমজাদ মার্কেটের স্বত্ত্বাধিকারী সৈয়দ আমজাদ বকস্ বলেন, দেশের বর্তমান পরিস্থিতে সরকারি নির্দেশনায় সব মানুষ এখন ঘরবন্দি হয়ে বসবাস করছেন। এমন পরিস্থিতিতে আমার মার্কেটে থাকা ১১০টি দোকানের ব্যবসায়ীরা চরম অসহায় অবস্থায় জীবনযাপন করছেন। ঠিকমতো ব্যবসা করতে না পারায় তাদের পরিবার চালাতে অনেকটা হিমশিম খাচ্ছেন। এমন পরিস্থিতে আমি আমার মার্কেটের ১১০টি দোকানের ভাড়া অর্ধেক মওকুফ করলাম। একই সঙ্গে আমার বাড়িতে থাকা আরও ১৫টি অসহায় পরিবারের বাসা ভাড়াও মওকুফ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের কাছ থেকে অর্ধেক ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

ভবিষ্যতে করোনাভাইরাসের পরিস্থিতি যদি আরও ভয়াবহ হয়, তাহলে ব্যবসায়ীদের প্রতি আরও সহযোগিতা করার চেষ্টা করবেন বলে জানান তিনি।

তিনি অন্যান্য মার্কেট মালিকদের উদ্দেশে বলেন, এখনই সময় অসহায় ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর। দেশের এমন পরিস্থিতিতে বিপদে থাকা ব্যবসায়ী ও ভাড়াটেদের পাশে দাঁড়ানো সব মার্কেট এবং বাসা মালিকদের নৈতিক দায়িত্ব। তাই দয়া করে সামর্থ অনুযায়ী তাদের একমাস বা দুইমাসের পুরো অথবা অর্ধেক ভাড়া মওকুফ করুন।