সিলেটের করোনা আক্রান্ত চিকিৎসককে নিয়ে ঢাকার পথে অ্যাম্বুলেন্স

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০৯, ২০২০
১২:০১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০৫:৪৬ পূর্বাহ্ন



সিলেটের করোনা আক্রান্ত চিকিৎসককে নিয়ে ঢাকার পথে অ্যাম্বুলেন্স
শারীরিক অবস্থার অবনতি

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সিলেটের করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসককে নিয়ে ঢাকায় প্রেরণ করা হয়েছে। রাজধানীর কুর্মিটুলা হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হবে।

আজ বুধবার (০৮ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটায় শহীদ শামসুদ্দিন হাসপাতাল থেকে বেসরকারি একটি হাসপাতালের অ্যাম্বুলেন্স তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

শামসুদ্দিন হাসপাতালের আইসিইউ ইনচার্জ  ডা. হোসেন আহমদ সিলেট মিররকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ আক্রান্ত চিকিৎসকের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। তাকে ঢাকার কুর্মিটুলা হাসপাতালে নেওয়া হবে।‘ তিনি আরও বলেন, ‘গত রাতে ভর্তির পর থেকেই তার শারীরিক অবস্থা কখনো উন্নতি হচ্ছিল, আবার কখনো অবনতি হচ্ছিল। হাসপাতালে তাকে অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছিল। কিন্ত অক্সিজেন খোলা হলে তার অবস্থা অবনতি হয়। এ অবস্থায় তাকে ঢাকায় পাঠানোর সিধান্ত নেওয়া হয়।’

করোনায় আক্রান্ত হওয়ার পর বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল ওই চিকিৎসককে। গতকাল মঙ্গলবার রাতে তার অবস্থার অবনতি হলে তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। রাতে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। আজ দুপুর পর্যন্ত চিকিৎসকরা তার অবস্থা স্থীতিশীল বলে জানালেও দুপুরে পর তার অবস্থার অবনতি হয়। 

এর আগে গত রবিবার (৫ এপ্রিল) সিলেটে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ওই চিকিৎসক। এদিন সন্ধ্যার দিকে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেন। সংবাদটি সিলেট মিরর-এর অনলাইনে সর্বপ্রথম প্রকাশ হওয়ার পর তোলপাড় শুরু হয়। এদিন সন্ধ্যায় আক্রান্ত চিকিৎসকের বাসা এবং রাত ১২টার দিকে তার বাসস্থান নগরের হাউজিং এস্টেট এলাকা লকডাউন করা হয়। এরপর থেকে বাসায় রেখেই তার চিকিৎসা চলছিল। মঙ্গলবার রাতে অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের আনা হয়।

 

এনএইচ-৫/এএফ-১২