মোবাইল ফোনেও মিলবে উইমেন্স মেডিকেলের স্বাস্থ্যসেবা

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৯, ২০২০
১২:৫৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
১২:৫৫ পূর্বাহ্ন



মোবাইল ফোনেও মিলবে উইমেন্স মেডিকেলের স্বাস্থ্যসেবা

গভীর রাতে জরুরি প্রয়োজনে বা দূরত্বের কারণে যারা হাসপাতালে আসতে পারবেন না তারা মোবাইল ফোনেও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ পাসপাতালের চিকিৎসকদের স্বাস্থ্য পরামর্শ পাবেন।

নির্ধারিত দুটি নাম্বারে ফোন করে যে কেউ পরামর্শ নিতে পারবেন। ২৪ ঘণ্টাব্যাপী কোনো না কোনো চিকিৎসক এই দুটি ফোনের কল রিসিভ করবেন। জ্বর, কাশি ও শ্বাসকষ্ট হলে পরামর্শের জন্য প্রাপ্ত বয়স্কদের জন্য ০১৯৭৬৫২৩৫১২ ও শিশুদের জন্য ০১৯৭৬৫২৩৫১৩ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে হাসপাতালের পক্ষ থেকে।

এছাড়া দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলা ও রোগীদের সেবা দেওয়ার লক্ষ্যে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চালু আছে বহির্বিভাগ, অভ্যন্তরীণ বিভাগ ও ইমারজেন্সি বিভাগ। 

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. তাফহিম  আহমদ রিফাত জানান, জরুরি পরিস্থিতি মোকাবেলার জন্য আলাদা ওয়ার্ড ও ১৯টি বেডের আইসোলেশন ব্যবস্থা তৈরি আছে। এছাড়াও মেডিসিন, শিশু স্বাস্থ্য, গাইনি ও অবস্, সার্জারি ও অর্থোপেডিকসহ বহির্বিভাগে রয়েছে রোগী দেখার বিশেষ ব্যবস্থা। এছাড়াও রয়েছে ফিভার ক্লিনিক। যার মাধ্যমে জ্বর ও শ্বাসকষ্ট রোগীদের সেবা প্রদান করা হয়ে থাকে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ফিভার ক্লিনিক খোলা থাকবে। 

এনপি-৬/বিএ-১৪