মাধবপুরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরানো হলো বাজার

মাধবপুর প্রতিনিধি


এপ্রিল ০৯, ২০২০
০১:০৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০১:০৭ পূর্বাহ্ন



মাধবপুরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরানো হলো বাজার

করোনাভাইরাস দ্রুত ছড়াচ্ছে বিশ্বের প্রায় সর্বত্র। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। করোনা মোকাবেলায় মানুষের দূরত্ব বজায় রাখাই সেরা ওষুধ। এ জন্য বার বার সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানাচ্ছে সরকার। তবু বহু ক্ষেত্রেই তা মানা হচ্ছে না।

এই দূরত্ব নিশ্চিত করতে এবার হবিগঞ্জ জেলার মাধবপুর পৌরসভার বাজার অন্যত্র সরিয়ে দেওয়া হলো। বাজার সরিয়ে নেওয়া হয়েছে মাধবপুর পৌরসভার স্টেডিয়ামে।

আজ বুধবার (৮ এপ্রিল) মাধবপুর স্টেডিয়ামে বসানো হয়েছিল মাধবপুর পৌরসভার বাজার। মাধবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাধবপুর পৌরসভার বাজারের ঠিকানা বদল করা হয়েছে বলে জানা গেছে।

এখন থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে মাধবপুর বাজারের সবজি, শুটকি, পান, সুপারি, মাছসহ সব খোলা বাজার বসবে মাধবপুর পৌর স্টেডিয়ামের মাঠে। বাজার চলবে সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেননা আগের ঠিকানায় বাজারে পারস্পরিক দূরত্ব মানা হচ্ছিল না। বিষয়টি নজরে আসাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি সবজি ব্যবসায়ীকে নির্দিষ্ট দূরত্বে বসতে দেওয়া হয়েছে। একটি সবজি দোকানের গা ঘেঁষে অন্য দোকান নয়। ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলতে দেওয়া হবে না। ক্রেতাদেরও বলা হয়েছে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এমনকি মাস্ক পড়াও বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি আরও জানান, মাধবপুর বাজারের ফুটপাতে কোনো প্রকার দোকান বসবে না। আইন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।