জৈন্তাপুরে অপহরণকারী গ্রেপ্তার, কিশোরী উদ্ধার

জৈন্তাপুর প্রতিনিধি


এপ্রিল ০৯, ২০২০
০১:২৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০১:২৬ পূর্বাহ্ন



জৈন্তাপুরে অপহরণকারী গ্রেপ্তার, কিশোরী উদ্ধার

সিলেটের জৈন্তাপুরে এক অপহরণকারীকে গ্রেপ্তার ও অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) এই অভিযান পরিচালনা করা হয়।

মামলা সূত্রে জানা যায়, গতবছরের ২৫ ডিসেম্বর জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের পশ্চিম ঠাকুরের মাটি গ্রামের মকুল উদ্দিনের ছেলে সাইদুর রহমান (২৩) একই গ্রামের পাত্র সম্প্রদায়ের এক কিশোরীকে (১৬) অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে চলতি বছরের ৭ মার্চ ৪ জনের নাম উল্লেখ করে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করেন (নং-০৮)। মামলা দায়ের করার পর জৈন্তাপুর মডেল থানার পুলিশ বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

অভিযানের এক পর্যায়ে গত সোমবার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ চিকনাগুল এলাকা থেকে এজাহারনামীয় ৩য় আসামি অপহরণকারীর বড় ভাই বিল্লাল উদ্দিনকে (২৮) আটক করতে সক্ষম হয়। বিল্লাল পুলিশের কাছে অপহরণের কথা স্বীকার করে এবং অপহরণকারীসহ ভিকটিম কোথায় রয়েছে তা পুলিশকে জানায়।

আটক বিল্লালকে অপহরণ মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশ গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) আদালতে প্রেরণ করে এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওইদিন সিলেট জেলার গোলাপগঞ্জ থানাধীন পরগনা পূর্ব গ্রামের ইয়াছিন মিয়ার বাড়িতে অভিযান পরিচালনা করে। কিন্তু চতুর অপহরণকারী সাইদুর ভাই আটকের সংবাদ পেয়ে দ্রুত স্থান ত্যাগ করে কানাইঘাট উপজেলার রাজানগর গ্রামে নিজের বোনের বাড়িতে আশ্রয় নেয়।

এ খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানা পুলিশের এসআই আতিকুর রহমান রাসেল গোলাপগঞ্জ ও কানাইঘাট থানার পুলিশের সহায়তায় কানাইঘাট উপজেলার রাজানগর গ্রামে অভিযান পরিচালনা করে অপহরণকারীকে গ্রেপ্তার ও ভিকটিম কিশোরীকে উদ্ধার করতে সক্ষম হন।

এসআই আতিকুর রহমান রাসেল জানান, জৈন্তাপুর মডেল থানার পুলিশের ওসি শ্যামল বণিকের নির্দেশে এবং ওসি (তদন্ত) ওমর ফারুকের দিকনির্দেশনা মোতাবেক অভিযান পরিচালনা করে অপহরণকারীকে ভিকটিমসহ আটক করতে সক্ষম হই এবং তাদেরকে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসি।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার ওসি (তদন্ত) ওমর ফারুক এ প্রতিবেদককে জানান, এই অপহরণ মামলাটি রেকর্ড হওয়ার পর থেকে আমরা বিভিন্ন স্থানে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করি। অপহরণকারী কৌশলে স্থান পরিবর্তন করতে থাকে। অবশেষে আমরা অপহরণকারীকে আটক করতে সক্ষম হই এবং ভিকটিমকে উদ্ধার করি। আজ বুধবার (৮ এপ্রিল) তাদেরকে আদালতে প্রেরণ করেছি।