করোনা মোকাবেলায় টুইটার প্রতিষ্ঠাতা দেবেন ১০০ কোটি ডলার

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৯, ২০২০
০১:৫৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০১:৫৪ পূর্বাহ্ন



করোনা মোকাবেলায় টুইটার প্রতিষ্ঠাতা দেবেন ১০০ কোটি ডলার

করোনাভাইরাস মহামারী মোকাবেলায় ১০০ কোটি ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। নিজের টুইটার হ্যান্ডেলে এ ঘোষণা দিয়েছেন ডরসি। তিনি জানিয়েছেন, এ অর্থ তার মোট সম্পদের প্রায় ২৮ শতাংশ। তবে কভিড-১৯ যুদ্ধে এ অর্থ তিনি কোথায় দেবেন সে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলেননি।

যুক্তরাষ্ট্রে এখন মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লাখ। যেখানে শুরু থেকেই ভেন্টিলেটর এবং চিকিৎসা কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের (পিপিই) সঙ্কট চলছে এবং ইদানীং সঙ্কট আরো তীব্র হয়েছে। ব্যবসা বাণিজ্যের অবস্থাও নাজুক। 

এ পরিস্থিতিতে জরুরি বিবেচনায় ১০০ কোটি ডলার দান করার ঘোষণা দিলেন ডরসি। তার প্রতিষ্ঠিত পেমেন্ট অ্যাপ স্কোয়ারের শেয়ার বিক্রি থেকেই এ অনুদান দেবেন এবং স্টার্ট স্মল ফাউন্ডেশনের মাধ্যমে সেই অর্থ বিতরণ করা হবে। 

এ ব্যাপারে ডরসি বলেছেন, অনুদানের অর্থ দিতে তিনি স্কোয়ারের শেয়ার ব্যবহার করছেন কারণ এখানে টুইটারের চেয়ে বেশি শেয়ারের মালিক তিনি। শেয়ারগুলো তিনি ক্রমান্বয়ে বিক্রি করবেন।

কভিড-১৯ মহামারী শেষ হওয়ার পর যদি অর্থ বেঁচে যায় তাহলে সেই অর্থ কিশোরী স্বাস্থ্য ও শিক্ষা এবং সর্বজনীন মৌলিক আয় বিষয়ে গবেষণায় ব্যয় করা হবে।

বিএ-২১