বিশ্বনাথে স্বেচ্ছায় গ্রাম লকডাইন

বিশ্বনাথ প্রতিনিধি


এপ্রিল ০৯, ২০২০
০৩:২৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০৩:২৭ পূর্বাহ্ন



বিশ্বনাথে স্বেচ্ছায় গ্রাম লকডাইন

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সিলেটের বিশ্বনাথে একটি গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন গ্রামবাসী। গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকাল থেকে গ্রামটিকে লকডাউন ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন গ্রামের কয়েকজন।

গ্রামবাসীরা জানান, করোনার সংকট মোকাবেলায় নিজেদের এবং অন্যদের সুরক্ষায় উপজেলার রামপাশা ইউনিয়নের দোহাল গ্রামের লোকজন স্বেচ্ছায় গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছেন। গ্রামের সব প্রবেশদ্বারে বাঁশ দিয়ে প্রতিরোধ গড়ে তোলে প্রবেশপথ বন্ধ করে দিয়েছেন তারা।

গ্রামবাসীর পক্ষে বাড়ি বাড়ি গিয়ে লোকজনকে জানানো হয়়, জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বের না হন। অন্য গ্রামের লোকজনকে অপ্রয়োজনে গ্রামে প্রবেশ না করার অনুরোধ জানিয়ে় হাতে লেখা নোটিশও টানানো হয়েছে।

দোহাল গ্রামের তরুণ সমাজসেবক আতিক মিয়া জানান, গ্রামের পঞ্চায়েতের সিদ্ধান্ত মোতাবেক গ্রামটি লকডাউন করা হয়েছে। করোনার সংক্রমণ থেকে নিজেদের সুরক্ষায় গ্রামবাসীর সর্বসম্মতিক্রমে গতকাল মঙ্গলবার দুপুরে সিদ্ধান্ত হয় গ্রাম লকডাউন করার। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার বিকেল থেকে লোকজন স্বেচ্ছায় গ্রামটি লকডাউন করে দিয়ে়ছেন।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, আমি শুনেছি গ্রামবাসী স্বেচ্ছায় গ্রাম লকডাউন করেছেন। এটা খুব ভালো উদ্যোগ। প্রাণঘাতী করোনা প্রতিরোধে সবাইকে একান্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হয়ে ঘরে নিরাপদে থাকা উচিত।