নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে যানবাহন

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০৯, ২০২০
১০:২৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
১০:৩১ অপরাহ্ন



নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে যানবাহন

জনসমাগম এড়াতে গতকাল বুধবার সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার (০৯ এপ্রিল) ও কাল শুক্রবার (১০ এপ্রিল) সিলেট নগর ও জেলায় সব ধরনের যান্ত্রিক এবং অযান্ত্রিক (রিকশা) যান চলাচল না করতে নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে নিষেধাজ্ঞা অমান্য করে সিলেট নগরে চলাচল করছে সিএনজি চালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা ও ব্যাক্তিগত গাড়ি। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত সিলেট নগরের রিকাবীবাজার, বন্দরবাজার ও চৌহাট্টা এলাকা ঘুরে দেখা যায়, অন্য স্বাভাবিক দিনের মতোই চলাচল করছে রিকশা, অটোরিকশা ও মোটরসাইকেল।

জানা গেছে, গত মঙ্গলবার শবে বরাত সামনে রেখে জেলা প্রশাসনের একটি বৈঠক হয়। বৈঠকের বৃহস্পতিবার ও শুক্রবার সিলেটে সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত হয়। এ লক্ষে গতকাল বুধবার (০৮ এপ্রিল) রাতে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে নগরে মাইকিং করা হয়। এতে বলা হয় বৃহস্পতিবার থেকে শুধু অ্যাম্বুলেন্স ব্যতীত কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবে না। এই নিয়মভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নগরের রিকাবীবাজারের রিকশা চালক আলা উদ্দিন বলেন, রিকশা চলাচল বন্ধ এটা আমার জানা নেই। কেউ এ বিষয়ে কিছু বলেনি। 

এ বিষয়ে যোগাযোগ করা হলেও সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (মিডিয়া) মেজবাহ উদ্দিন ও সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আর মুসাকে পাওয়া যায়নি।

এনসি-০১/বিএ-০১