কানাইঘাট উপজেলা লকডাউন

কানাইঘাট প্রতিনিধি


এপ্রিল ১২, ২০২০
১২:৩০ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
১২:৩০ পূর্বাহ্ন



কানাইঘাট উপজেলা লকডাউন

নোভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় সিলেট জেলাকে ইতোমধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাস নিয়ে সারাদেশের ন্যায় সিলেটের কানাইঘাট উপজেলার মানুষের মধ্যেও উৎকন্ঠা বিরাজ করছে।

আজ শনিবার (১১ এপ্রিল) উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পুলিশ যানবাহন চলাচল সীমিত করার জন্য চেকপোস্ট বসিয়ে লকডাউন করে দিয়েছে। 

তবে আশার কথা, এখনও পর্যন্ত কানাইঘাটে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা সন্দেহে ৫ জনের নমুনা সংগ্রহ করা হলেও ডাক্তারি রিপোর্টে দুই দফায় এই ৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের কারও শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান জানিয়েছেন, আশার কথা যে কানাইঘাটে এখনও কেউ করোনায় আক্রান্ত হয়েছেন এ ধরণের খবর পাওয়া যায়নি। তারপরও যেহেতু সারাদেশে করোনাভাইরাস দিন দিন ছড়িয়ে পড়ছে, সে আলোকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন নির্মাণাধীন ভবনে আইসোলেশন বেডের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি একটি বেসরকারি হাসপাতালে ৬টি বেড প্রস্তুত রাখা হয়েছে। অবস্থা বিবেচনা করে উপজেলার বিভিন্ন স্থানে প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠানে আইসোলেশন বেড বাড়ানো হবে।

তবে বলেন, আমাদের পর্যাপ্ত পরিমাণ চিকিৎসাসামগ্রী নেই। সিলেট জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আমরা যদি সবাই সচেতন হই এবং সে আলোকে সরকারের সকল আদেশ মেনে চলার পাশাপাশি স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলি, তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে আমরা রক্ষা পাবো।

বারিউল করিম খান আরও বলেন, এখন থেকে যারা অতি প্রয়োজন ছাড়া লকডাউন অমান্য করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলাজুড়ে থানা পুলিশের উদ্যোগে লকডাউনের মাইকিং চলছে এবং হালকা যানবাহন চলাচলে কঠোর নিষেধ জারি করেছে পুলিশ। আইন অমান্য করায় কিছু হালকা যানবাহনও আটক করেছে পুলিশ।