সিলেটে সংস্কৃতিকর্মীদের বিনামূল্যে সবজি বিতরণ

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১২, ২০২০
০৩:৩০ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
০৫:৩৩ পূর্বাহ্ন



সিলেটে সংস্কৃতিকর্মীদের বিনামূল্যে সবজি বিতরণ

মহামারি করোনাভাইরাসের কারণে দিনমজুর, নিম্নবিত্তেরপাশাপাশি সংকটে পড়েছেন মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের মানুষ। তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে এবার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সিলেটের সংস্কৃতিকর্মীরা। এতদিন খাদ্যসামগ্রী বিতরণের পর এবার সবজি বিতরণ করেছেন তারা। এই কার্যক্রম চলতে থাকবে বলে আয়োজকরা জানিয়েছেন। 

আজ রবিবার (১১ এপ্রিল) দুপুরে নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামের সামনে এই কার্যক্রম শুরু হয়।  

প্রথমদিনে ২০০ পিস লাউ, ২০০ পিস বাঁধা কপি, ২০০ কেজি বেগুণ ও ৪০০ পিস লেবু বিতরণ করা হয়েছে বলে সিলেট মিররকে জানিয়েছেন আয়োজকদের অন্যতম সিলেটের সংস্কৃতিকর্মী গৌতম দত্ত চৌধুরী।

তিনি বলেন, করোনাভাইরাস বিস্তাররোধে মানবদেহে ভিটামিন ও পুষ্টির চাহিদা পূরণে এবং অস্বচ্ছলদের সহযোগিতার জন্য আমরা সবজি বিতরণ কার্যক্রম শুরু করেছি। সামাজিক দুরত্ব বজায় রেখে এগুলো বিতরণ করেছি আমরা। এটিও একটি চলমান প্রক্রিয়া। পরিস্থিতি বিবেচনায় আরও নতুন নতুন কর্মসূচিও গ্রহণ করা হবে।

আয়োজকরা এ কার্যক্রমকে ত্রাণ বা সাহায্য বলতে চান না জানিয়ে গৌতম দত্ত সিলেট মিররকে বলেন, ‌‘আমরা ভালোবাসার জিনিসগুলো সাজিয়ে রেখেছিলাম এবং দিনমজুর থেকে শুরু করে সর্বস্তরের মানুষ একে একে সারিবদ্ধভাবে সেই ভালোবাসা গ্রহণ করেছেন৷’

তিনি আরও বলেন, প্রথমে আমরা শুরু করেছিলাম সিলেটের সংস্কৃতিকর্মীরা একসঙ্গে। তবে সাংস্কৃতিক জোট আলাদা একটি সংগঠন। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের এই কার্যক্রম। এই কার্যক্রম অব্যাহত থাকবে। 

এদিকে, সম্মিলিত নাট্য পরিষদের উদ্যোগে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবার, স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার কার্যক্রমও অব্যাহত রয়েছে।

আরসি/০২