পাঁচ ঘন্টা বিদ্যুৎহীন সিলেট

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১২, ২০২০
০৩:৪৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
০৪:২৯ পূর্বাহ্ন



পাঁচ ঘন্টা বিদ্যুৎহীন সিলেট
কুমারগাঁও পাওয়ার স্টেশনের গোলযোগে এই বিভ্রাট

ক্যালেন্ডারের হিসেবে প্রকৃতিতে বর্ষা আসতে এখনও মাস তিনেক বাকি। তবে তার আগেই ঝড়ো বাতাসের দেখা মিললো। আজ শনিবার (১১ এপ্রিল) বিকেলে সিলেটজুড়ে বয়ে গেছে ঝড়ো হাওয়া। গরম মধ্যে এমন ঠান্ডা পরশে যতটা না স্বস্তি মিলেছে নগরবাসীর তার চেয়ে বেশি অস্বস্তি কিংবা বিড়ম্বনা দিয়েছে বিদ্যুৎ। ঝড়ো বাতোসের ঝাপটায় টানা প্রায় ৫ ঘন্টা বিদ্যুৎবিহীন ছিল সিলেট নগরে। 

জানা গেছে, সিলেটের কুমারগাঁওয়ে বিদ্যুতের ফিডারে গোলযোগ দেখা দেওয়ায় বিদ্যুৎবিহীন হয়ে পড়ে পুরো নগর। বিদ্যুৎ ফিরে রাত সাড়ে ৯টার পর।

ঝড়ের কারণে এই বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রবীর চৌধুরী। 

তিনি বলেন, ঝড়ের কারণে কুমারগাঁও গ্রিডের ফিডারের ইনকামিং ব্রেকারে গোলযোগ দেখা দেয়। যে কারণে আম্বরখানা ফিডারেও সমস্যা করছে। এই মুহূর্তে মেরামত করাও সম্ভব নয়। তাই বিকল্প পথ বেছে নিতে হয়েছে। কুমারগাঁও স্টেশনেরই ২০ মেগাওয়াটের পাওয়ার স্টেশনের ব্রেকার প্রতিস্থাপনের চেষ্টা করছি। রাত ৮টা থেকে আমাদের কর্মীরা কাজ  শুরু করেন। কমপক্ষে ঘন্টা দুই সময় লাগে এটি প্রতিস্থাপন করতে। তাই বিদ্যুৎ ফিরতে সময় লাগে। 

আরসি/০২