বিয়ানীবাজারে আরও ১২ জনের নমুনা সংগ্রহ

বিয়ানীবাজার প্রতিনিধি


এপ্রিল ১২, ২০২০
০৯:৪৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
০৯:৪৪ অপরাহ্ন



বিয়ানীবাজারে আরও ১২ জনের নমুনা সংগ্রহ

সিলেটের বিয়ানীবাজার থেকে সন্দেহভাজন আরও ১২ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস শনাক্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা।

আজ রবিবার (১২ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. জীবনানন্দ দেব রায়, এমটিইপিআই তপন কুমার ও ল্যাব ট্যাকনিশিয়ান সুজন অহিরের সমন্বয়ে গঠিত একটি টিম হাসপাতালের আইসোলেশনে থাকা তাবলীগ ও গার্মেন্টস কর্মীসহ আরও ২ জনের নমুনা সংগ্রহ করেছেন। সন্দেহভাজনদের করোনা স্যাম্পল সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে ২ জনের করোনাভাইরাসের উপসর্গ রয়েছে। তবে সতর্কতাস্বরূপ হাসপাতালের আইসোলেশনে ১০ জনের স্যাম্পল পাঠানো হয়েছে।

গত ৪ এপ্রিল থেকে এখন পর্যন্ত বিয়ানীবাজার উপজেলা থেকে সর্বমোট ১৯ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্যে পূর্বের ৭টি রিপোর্টই নেগেটিভ এসেছে বলে হাসপাতালের দায়িত্বশীলরা নিশ্চিত করেছেন। করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক জেলা কমিটির নির্দেশনা অনুযায়ী বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ওয়ার্ডে সম্প্রতি গাজীপুর, বরগুনাসহ দেশের বিভিন্ন স্থান থেকে বাড়িতে ফেরা ১০ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে ৮ জন তাবলীগ কর্মী ও ২ জন গার্মেন্টস কর্মী রয়েছেন। রিপোর্ট না আসা পর্যন্ত তাদের সেখানেই রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় সিলেট জেলাকে ইতোমধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাস নিয়ে সারাদেশের ন্যায় বিয়ানীবাজার উপজেলার মানুষের মধ্যেও উৎকণ্ঠা বিরাজ করছে। লকডাউন ঘোষণা হওয়ার পর থেকে বিয়ানীবাজার উপজেলায় প্রবেশ-প্রস্থানেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতকাল শনিবার (১১ এপ্রিল) বিকেলে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পুলিশ যানবাহন চলাচল সীমিত করার জন্য চেকপোস্ট বসিয়ে লকডাউন করে দিয়েছে।