মাধবপুরে সামাজিক দূরত্ব রাখছেন না ক্রেতা-বিক্রেতারা

মাধবপুর প্রতিনিধি


এপ্রিল ১২, ২০২০
১১:২২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
১১:২২ অপরাহ্ন



মাধবপুরে সামাজিক দূরত্ব রাখছেন না ক্রেতা-বিক্রেতারা

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিস্তার রোধে কিছুদিন আগে হবিগঞ্জের মাধবপুর পৌরসভার একটি কাঁচাবাজার সাময়িকভাবে সরিয়ে স্টেডিয়াম মাঠে নেওয়া হয়েছে। এছাড়া মাধবপুর উপজেলার অন্যান্য বাজার আগের স্থানেই রয়েছে।

সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত সময় নির্ধারণ করে দেওয়ার ফলে এই বাজারগুলিতে এক সঙ্গে প্রচুর মানুষের সমাগম হচ্ছে। ক্রেতা-বিক্রেতার তুলনায় জায়গা অনেক কম থাকায় গা ঘেঁষাঘেঁষি করে বেচাকেনা করতে হচ্ছে তাদের। ইচ্ছে থাকলেও সামাজিক দূরত্ব বজায় রাখতে পারছে না অনেকে। ফলে বাজার করতে গিয়ে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। 

আজ রবিবার (১২ এপ্রিল) সকালে উপজেলার তেলিয়াপাড়া, নোয়াহাটি, শাহপুরসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, ক্রেতারা গা ঘেঁষাঘেঁষি করে সবজি ও মাছ ক্রয় করছেন। 

পার্শ্ববর্তী বিজয়নগর উপজেলায় করোনা শনাক্ত হওয়ায় অনেকে চিন্তিত হলেও নিরূপায় হয়ে এই পরিবেশে কেনাকাটা করতে বাধ্য হচ্ছেন বলে জানান তারা। এ ব্যাপারে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারা বলছেন, বাজার থেকে বাড়িতে আমরা করোনা নিয়ে যেতে চাই না।

পৌরসভার কাঁচামালের বাজারটির মতো সবগুলো কাঁচামালের বাজার নিকটবর্তী কোনো বড় খেলার মাঠে স্থানান্তর করলে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে বলে সাধারণ মানুষ মনে করেন।