নারায়ণগঞ্জের করোনা–যুদ্ধে নাজমুলের সঙ্গী তামিম

খেলা ডেস্ক


এপ্রিল ১৩, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন



নারায়ণগঞ্জের করোনা–যুদ্ধে নাজমুলের সঙ্গী তামিম

নারায়ণগঞ্জকে বলা হচ্ছে বাংলাদেশের করোনাভাইরাস সংক্রমণ ছড়ানোর কেন্দ্র। দেশের মোট আক্রান্ত রোগীর ১৮ দশমিক ৬৮ শতাংশ এখানকার বাসিন্দা। বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে মৃতদের ৩৮ শতাংশ নারায়ণগঞ্জের। স্বাভাবিকভাবেই নারায়ণগঞ্জ শহরের জীবনযাত্রা এখন বিপর্যস্ত। নিন্ম আয়ের মানুষদের আয়ের সব পথ এখন বন্ধ। 

তাদের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন নারায়ণগঞ্জেরই ক্রিকেটার নাজমুল হোসাইন অপু। সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। 

অপু জানিয়েছেন, ‘আমাদের এলাকার অবস্থা ভালো নয়। যতটা পারছি করছি। আমাদের তো তেমন সামর্থ্য নেই। এই কারণে তামিম ভাইকে জানাই। উনিও সঙ্গে সঙ্গেই বললেন, অবশ্যই করা উচিত, করবো না কেন? উনিও অনুদান দিয়েছেন। কিছু বিতরণ করেছি। সামনে আরও করব।’

তামিম অবশ্য করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই দুস্থ সাহায্য করে আসছেন। জাতীয় দলের ক্রিকেটারদের জড়ো করে করোনার সরকারি তহবিলে অনুদান দেওয়ার ব্যবস্থা করেছেন। কোয়াবের তহবিলে প্রথম শ্রেণির ক্রিকেটারদের অনুদানের ব্যবস্থাও করেছেন তামিম। কাল আবার একটি সংস্থার সঙ্গে যৌথভাবে ৩০০ পরিবারের খাবারের ব্যবস্থা করেন।

এবার অপুর ডাকে এগিয়ে এলেন নারায়ণগঞ্জের দুস্থদের সাহায্যার্থে, ‘অপু বলেছিল ওখানকার অবস্থা খুব বেশি ভালো নয়। ও ওর সামর্থ্য অনুযায়ী যা করার করছিল। আরও মানুষের সাহায্য দরকার ছিল। তখন আমাকে বলেছিল। এরপর আমি আমার মতো যা করার করেছি। একইভাবে গতকাল আরেকটি সংস্থার সঙ্গে মিলে ৩০০ পরিবারের খাবারের ব্যবস্থা করেছি। সেখানেও যতটা পারা যায় অবদান রেখেছি।’ 

এআরআর-০৫/আরসি-০২