লকডাউনের মধ্যে বিদ্যুৎ বিভ্রাটে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৩, ২০২০
০৪:১৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
০৫:০২ পূর্বাহ্ন



লকডাউনের মধ্যে বিদ্যুৎ বিভ্রাটে নগরবাসী

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিলেট জেলাকে লকডাউন করা হয়েছে। ঘরবন্দি মানুষ ইন্টারনেটে দেশের খবর, করোনার হালনাগাদ তথ্য জানার চেষ্টা করছেন। সময় পার করছেন ইন্টারনেট ব্যবহার করে। এরকম পরিস্থিতিতে সিলেটে শুরু হয়েছে বিদ্যুৎ বিভ্রাট। গতকাল শনিবার বিকেল থেকে টানা পাঁচ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর আজ রবিবার (১২ এপ্রিল) বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নগর বিদ্যুৎবিহীন ছিল। এরপর বিদ্যুৎ সরবরাহ শুরু হলেও অনেক জায়গায় এখনও অন্ধকারে।

জানা গেছে, নগরের মদিনা মার্কেট, পাঠানটুলা, সুবিদবাজারসহ বিভিন্ন এলাকায় বিকেল সাড়ে ৫টার দিকে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। এরপর এ প্রতিবেদন লেখা পর্যন্ত এসব এলাকায় এখনও বিদ্যুৎ সরবরাহ শুরু হয়নি। সিলেটের কুমারগাঁওয়ে বিদ্যুতিক ট্রান্সফর্মারে গোলযোগ দেখা দেওয়ায় এই সমস্যা দেখা দিয়েছে বলে জানা গেছে। ট্রান্সফর্মার ঠিক না হওয়া পর্যন্ত নিরবিছিন্ন বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে না বলেও বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে।

সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রবীর চৌধুরী বিষয়টি নিশ্চিত করে সিলেট মিররকে বলেন, ‘সিলেটের কুমারগাঁওয়ের ট্রান্সফর্মারে গোলযোগ দেখা দেওয়ায় ওই ট্রান্সফর্মার থেকে যেসব লাইন গেছে তাতে নিরবিছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। আমাদের কর্মীরা কাজ করেন যাচ্ছেন।’ দ্রুত সময়ের মধ্যে এটি ঠিক হয়ে যাবেবলে আশা প্রকাশ করে তিনি বলেন, ‘তখন আর এই সমস্যা থাকবে না।’ তবে কবে নাগাদ সমস্যার সমাধান হবে এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি।

এনএইচ-২/এএফ-১৪