লকডাউনের দ্বিতীয় দিনে সিলেটে লক্ষাধিক টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৩, ২০২০
০৯:১৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
০৯:৩৯ অপরাহ্ন



লকডাউনের দ্বিতীয় দিনে সিলেটে লক্ষাধিক টাকা জরিমানা আদায়

সিলেটে লকডাউনের দ্বিতীয় দিন চলছে। যারাই লকডাউনের নিয়ম অমান্য করছেন, তাদেরকে জরিমানা করছে প্রশাসন। লকডাউনের দ্বিতীয় দিনে আইন না মানায় সিলেটে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন।

সিলেট জেলা প্রশাসনের সহকারি কমিশনার (গণমাধ্যম) মিসবাহ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেট জেলার বিভিন্ন এলাকায় প্রশাসনের ৩৩টি টিম অভিযান চালায়। অভিযানকালে লকডাউন অমান্যকারীদের ৯৬টি মামলা দায়ের করে এক লাখ ২২ হাজার ৭৫০ টাকা অর্থদণ্ড দেয়। তাৎক্ষনিক টাকা আদায়ক্রমে মামলার নিস্পত্তি হয়।

তিনি আরও বলেন, লকডাউনের প্রথম দিন শনিবারেও (১১ এপ্রিল) ৮৫ মামলার বিপরীতে ১ লাখ ৭৫ হাজার ৯০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছিল। তাৎক্ষনিক জরিমানার টাকা আদায়ক্রমে মামলার নিস্পত্তি করা হয়।

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশনা মাঠে নেমেছে প্রশাসন। জনসচেতনতায় সেনাবাহিনীও কাজ করে যাচ্ছে। সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ করে যাচ্ছিল সবাইকে। তবু কিছু হচ্ছিল না। থামানো যাচ্ছিল না বাইরে জনসমাগম।

অবশেষে গত শনিবার (১১ এপ্রিল) সিলেট জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। গতকাল রবিবার লকডাউনের প্রথম দিনেও দেখা যায় আইন না মানার ঘটনা। আইন অমান্য করায় তাই ৮৫ ব্যক্তিকে পৌনে ২লাখ টাকা জরিমানা করা হয়। তবুও আজ সোমবার দ্বিতীয় দিনে ঘটে আইন না মানার ঘটনার পুনরাবৃত্তি।  

এই বিষয়ে সহকারী কমিশনার (গণমাধ্যম) মিসবাহ উদ্দিন আহমেদ বলেন, জনস্বার্থে এবং আইন অমান্যকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

 

আরসি-০৪/