খুলেনি সিলেটের অনেক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৩, ২০২০
০৯:৫৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
১০:০৩ অপরাহ্ন



খুলেনি সিলেটের অনেক ব্যাংক

সিলেটে আজ অনেক ব্যাংক খোলা হয়নি। নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে ব্যাংকের শাখাসমূহ বন্ধ। এতে করে সেবা নিতে আসা অনেক গ্রাহক ভোগান্তিতে পড়েছেন। হতাশ হয়ে ফিরে গেছেন। 

সিলেট জেলা লকডাউনের পর সিলেটের তফশিলী ব্যাংক খোলা রাখার জন্য গতকাল রবিবার সিলেটের জেলা প্রশাসনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্দেশ দেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এ বিষয়ে যোগাযোগ করা হলে একাধিক ব্যাংকের দায়িত্বশীল কর্মকর্তারা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের নির্দেশ অনুযায়ী সীমিতভাবে সেবা চালু রাখা হয়েছে। তবে তারা তাদের ব্যাংকসমূহের সব শাখা খোলা রাখবেন না।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে বাংলাদেশ ব্যাংক সিলেটের উপ মহাব্যবস্থাপক শামীমা নার্গিস সিলেট মিররকে বলেন, ‘আজ থেকে সিলেটের সকল তফশিলী ব্যাংক খোলাা আছে। তবে সকল ব্যাংকের সকল শাখা খোলা থাকবে না। কোন ব্যাংকের কোন শাখা খোলা থাকবে তা সেই ব্যাংক ঠিক করবে।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় যে সরকার স্থানীয় প্রশাসন কর্তৃক যে সব এলাকা লকডাউন করা হবে সেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে। এরপর গতকাল রবিবার সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ইসলাম এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানান চিকিৎসা সেবা, কৃষি পণ্য ও খাদ্যসামগ্রী সরবরাহ ও সংগ্রহের মত ব্যাংকিংও একটি জরুরি পরিসেবা তাই সোমবার (আজ) থেকে সিলেটের সকল তফশিলী ব্যাংক খোলা থাকবে।

 

এনএইচ-০৩/এএফ-০৯