চাল বিক্রিতে অনিয়ম, বানিয়াচংয়ে আ.লীগ নেতার কারাদণ্ড

বানিয়াচং সংবাদদাতা


এপ্রিল ১৪, ২০২০
০২:৫৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
০৭:০৪ অপরাহ্ন



চাল বিক্রিতে অনিয়ম, বানিয়াচংয়ে আ.লীগ নেতার কারাদণ্ড

খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চাল বিতরণকালে ওজনে কম দেওয়ায় হবিগঞ্জের বানিয়াচংয়ের কাগাপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম খানকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এরপর তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। বাতিল করা হয়েছে ডিলারশিপ। 

আজ সোমবার বেলা ৩টায় উপজেলার মিলন বাজারে অভিযান চালিয়ে নজরুল ইসলাম খানকে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চাল বিতরণকালে ৩০

কেজির পরিবর্তে ২২ থেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে বলে গোপনে জানতে পারে প্রশাসন। এরপর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে চাল ওজনে কম দেওয়ার প্রমাণ পান। এরপর তিনি ওই ডিলারকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন এবং ডিলারশিপ বাতিল  করেন। অভিযানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য কর্মকর্তা মো. খবির উদ্দিন ও এসআই ফিরোজ আল মামুন। 

বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট মিররকে বলেন, ‘ওই ডিলার ৩০ কেজির পরিবর্তে ২২ থেকে ২৫ কেজি চাল বিক্রি করছিলেন। বিকেল ৩টায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দণ্ড দিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বিকেল ৪টায় তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।’ দেশের দুর্যোগকালীন সময়ে এ ধরনের অপরাধ করে কেউ পার পাবে না বলে তিনি মন্তব্য করেন। 

এনপি-০৭/বিএ-১৬