করোনা সন্দেহে কানাইঘাটে আরো ৯ জনের নমুনা সংগ্রহ

কানাইঘাট প্রতিনিধি


এপ্রিল ১৪, ২০২০
০৩:২৯ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
০৩:৩০ পূর্বাহ্ন



করোনা সন্দেহে কানাইঘাটে আরো ৯ জনের নমুনা সংগ্রহ
আইসোলেশনে দুইজন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশের মতো কানাইঘাটের মানুষেরও দিন কাটছে উৎকন্ঠায়। ইতোমধ্যে উপজেলাকে লকডাউন করা হয়েছে। কানাইঘাটে এ পর্যন্ত কোন রোগী শনাক্ত হননি। কিন্তু গত কয়েকদিনে ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর শিল্প এলাকা থেকে অনেকেই বাড়ি ফিরেছেন। এখন তাদের ঘিরে এলাকায় সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জনের নমুনা সংগ্রহ করে সিলেটে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

জানা গেছে, গত তিনদিনে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢাকার বিভিন্ন এলাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও মুন্সীগঞ্জ কর্মসূত্রে থাকা ৯ জন কানাইঘাট উপজেলার বিভিন্ন এলাকায় নিজ বাড়িতে ফিরে আসার পর প্রশাসনের উদ্যোগে তাদের শনাক্ত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা সেটি নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে বিশেষায়িত পলিমার্স চেইন রিঅ্যাকশান (পিসিআর) পাঠানো হয়েছে। 

স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. শেখ শরফুদ্দিন নাহিদ জানিয়েছেন, ‘ইতিমধ্যে আমরা মোট ১৪ জনের নমুনা সংগ্রহ করেছি। তাদের মধ্যে ৫ জনের পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও মুন্সিগঞ্জ থেকে গত এক সপ্তাহ ধরে যারা এলাকায় এসেছেন তাদের মধ্যে আরও ৯ জনের নমুনা সংগ্রহ করে সিওমেক ল্যাবে পাঠানো হয়েছে। তাদের ফলাফল দু’এক দিনের মধ্যে আমাদের হাতে আসবে।’ এদের মধ্যে ২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসাও দেওয়া হচ্ছে হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘বাকি ৭ জনকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’

 

এমআর-০১/এএফ-১০