ইনোভেটরের অনলাইন বইপড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৪, ২০২০
০৪:৫০ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
০৪:৫০ পূর্বাহ্ন



ইনোভেটরের অনলাইন বইপড়া প্রতিযোগিতা

করোনা সংক্রমন প্রতিরোধে ঘরে থাকার এই সময়ে অনলাইনে বইপড়া প্রতিযোগিতার আয়োজন করেছে বইপড়ুয়াদের সংগঠন 'ইনোভেটর'। সংগঠনটির ফেইসবুক পেইজ ' ইনোভেটর বইপড়া উৎসব ' এর মাধ্যমে এ প্রতিযোগিতাটি পরিচালিত হচ্ছে গত এক সপ্তাহ থেকে। 

ইনোভেটরের নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব জানান, প্রতি সপ্তাহে শুক্রবার এবং মঙ্গলবার নির্ধারিত বইয়ের নাম এবং অনলাইন লিংক, পিডিএফ ফরমেট ইনোভেটর এর পেইজে প্রকাশ করা হয়। আগ্রহীরা নিজেদের নাম,মোবাইল নাম্বার দিয়ে পেজে ইনবক্সের মাধ্যমে ফ্রি রেজিষ্ট্রেশন করতে পারবেন। 

তিনি জানান, প্রতিযোগিতাটি সকল বয়স, শ্রেণি এবং পেশার বইপড়ায় আগ্রহীদের জন্য উন্মুক্ত। বই পাঠ শেষে মঙ্গলবার এবং শুক্রবার রাত ৯ টায় সংক্ষিপ্ত / এক কথায় প্রশ্ন - উত্তর এর মাধ্যমে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবং পরদিন বিজয়ীর নাম প্রকাশ করা হয়। অনলাইন বইপড়া প্রতিযোগিতার সমন্বয়ক সুমিতা দাশ জানান, পরিস্থিতি স্বাভাবিক হলে সবাইকে একসঙ্গে পুরস্কার প্রদান করা হবে। তিনি বলেন, অবসর সময়কে সদ্ব্যবহার করতেই এ আয়োজন। 

সংগঠন সুত্রে জানা গেছে, ইতোমধ্যে বিভিন্ন পেশার শতাধিক বইপ্রেমী এ প্রতিযোগিতায় রেজিষ্ট্রেশন করেছেন এবং প্রতিদিনই আগ্রহীদের সংখ্যা বাড়ছে। উল্লেখ্য, পাঠাভ্যাস সৃস্টিসহ তরুণপ্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস অনুশীলনে উদ্ধুদ্ধ করতে ইনোভেটর একযুগেরও বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে।

এএফ/বিএ-২৪