বেতনের টাকায় খাবার দিলেন কোম্পানীগঞ্জের ইউএনও

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ১৫, ২০২০
০১:৫৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৫, ২০২০
০১:৫৩ পূর্বাহ্ন



বেতনের টাকায় খাবার দিলেন কোম্পানীগঞ্জের ইউএনও

করোনাভাইরাস রোধে এবার ঘরের অভ্যন্তরে আজ উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব বাংলা বর্ষবরণ। কিন্তু দীর্ঘদিনের ছুটিতে নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়ে এখন দিশেহারা। উৎসব তো দূরে থাক, সংসারের খরচ যোগাতে তারা এখন দিশেহারা।

এমন পরিস্থিতিতে সিলেটের কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন আচার্য এবার সেসব মানুষের ঘরে ঘরে নববর্ষের উপহার পৌঁছে দিয়েছেন। ঘরবন্দি এসব নিম্ন আয়ের মানুষের মাঝে নিজের বেতনের টাকা দিয়ে ৫০০ প্যাকেট সবজি খিচুড়ি ও ডিম ভুনা বিতরণ করেছেন তিনি।

সুমন আচার্য বলেন, সৃষ্টিকর্তা আমাকে চলার মতো সামর্থ দিয়েছেন। কিন্তু করোনাভাইরাসে দেশের এমন পরিস্থিতিতে অনেক দিনমজুরসহ হতদরিদ্ররা কাজ করতে না পেরে স্ত্রী-সন্তান নিয়ে বিপাকে পড়েছেন। প্রতিনিয়ত হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন তারা। আমি প্রধানমন্ত্রীর দেওয়া ত্রাণ সশরীরে দরিদ্র মানুষের বাড়ি গিয়ে পৌঁছে দেওয়ার সময় এটা উপলব্ধি করেছি। তাই নিজের বিবেকের তাড়নায় সিদ্ধান্ত নিয়েছি প্রধানমন্ত্রীর দেওয়া ত্রাণের পাশাপাশি নিজের বেতনের টাকায় রান্না করা খাদ্য কিনে গরিবদের মাঝে বিতরণ করেছি।

তিনি আরও বলেন, কিছু কিছু মানুষকে দেখলাম যারা দিনমজুর। তাদের পরিবারের সদস্য ৭/৮ জন। করোনাভাইরাসের কারণে কাজ নেই। একদিন কাজ না করলে অন্যদিন ঘরে খাবার জুটবে না। এসব ব্যক্তি পরিবার-পরিজন নিয়ে তিনবেলা খাবার যোগাতে পারছেন না। তাদের কথা চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছিলাম ইউএনও হিসেবে আমাকে সরকার যে টাকা বেতন দেয়, ওই টাকা থেকে খাদ্য কিনে রান্না করে ওইসব পরিবারে পৌঁছে দেওয়ার।

ইউএনও বলেন, আমার মতো সবাই যদি এমন চিন্তা করেন, তাহলে অনেক দরিদ্র পরিবার দুইবেলা খাবার পেতে পারে। আর সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ করছি, যতদিন করোনাভাইরাস পরিস্থিতি থাকে, ততদিন যেন তারা নিম্ন আয়ের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ান।

 

কেএ/আরআর